আবরারকে হত্যার তীব্র নিন্দা জানিয়েছেন ইলিয়াস কাঞ্চন

  

পিএনএস ডেস্ক:বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে নৃশংসভাবে হত্যার তীব্র নিন্দা জানিয়েছেন জনপ্রিয় চিত্রনায়ক ও নিরাপদ সড়ক চাই (নিসচা) সংগঠনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। নিসচার পক্ষ থেকে আববার হত্যার প্রতিবাদ জানিয়ে এক বিবৃতি দিয়েছেন তিনি।

বিবৃতিতে ইলিয়াস কাঞ্চন বলেন, এই ঘটনা আমাদের হৃদয়কে ব্যথিত করেছে। আল্লাহ আবরার ফাহাদের বাবা-মা, আত্মীয়-স্বজন ও সহপাঠী সকলকে এই কঠিন মুহূর্তে ধৈর্য্য ধারণ করার তৌফিক দেন। সেইসাথে দোষীদের বিচারের জন্য মাননীয় প্রধানমন্ত্রী যে আশ্বাস প্রদান করেছেন তার উপরও আস্থা রয়েছে আমাদের। যেখানে মেধার চর্চা হয় সেখানে প্রাণহরণ কখনই কাম্য হতে পারে না। এ ধরনের ঘটনা অনাকাঙ্খিত, অনভিপ্রেত ও হৃদয়বিদারক। কোন শিক্ষা প্রতিষ্ঠানে যেন এমন ঘটনার পুনরাবৃত্তি না হয় এই ব্যাপারে সকলের সহযোগিতা ও সহমর্মিতা আশা করছি।

তিনি বলেন, দেশের সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠান সমূহে যাতে শিক্ষার পরিবেশ বিঘ্নিত এবং এমন মর্মান্তিক ঘটনার পুনরাবৃত্তি না হয় তার জন্য সংশ্লিষ্ট সকল মহলের হস্তক্ষেপও কামনা করছি।

নিসচা চেয়ারম্যান আরও বলেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড। সেই মেরুদণ্ড যদি ঘুনপোকায় আক্রমণ করে মেধার ক্ষয় করে, সেখানে মেধাবীদের মেধার বিকাশ ঘটে না। এ ধরনের অবস্থা অভিভাবক সমাজকে আতঙ্কিত করে তুলবে। আমরা সকল ধরনের আশঙ্কা এবং আতঙ্কমুক্ত শিক্ষাঙ্গন চাই। চাই মুক্তবুদ্ধি চর্চা। চাই প্রাণবন্ত পরিবেশে আমাদের আগামীর প্রজন্ম বেড়ে উঠুক। সরকার এবং শিক্ষা প্রতিষ্ঠানের অভিভাবক এবং শিক্ষকসমাজ নিশ্চযই আমাদের আশ্বস্ত করবেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech