সেরা করদাতার তালিকায় শোবিজ তারকারা

  

পিএনএস ডেস্ক:চলতি বছরের সেরা করদাতার তালিকা প্রকাশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্সকার্ড দেবে এনবিআর। এদের মধ্যে ব্যক্তি রয়েছেন ৭৪ জন, বাকিগুলো প্রতিষ্ঠান। সবার নামের তালিকা উল্লেখ করে গত ৫ নভেম্বর গেজেট প্রকাশ করেছে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ।

প্রকাশিত গেজেটে দেশের সেরা করদাতার তালিকায় রয়েছেন সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, চিত্রনায়িকা ববিতা, চিত্রনায়ক শাকিব খান, অনন্ত জলিল, মাহফুজ আহমেদ, আবুল হায়াত, সংগীত শিল্পী রুনা লায়লা, তাহসান রহমান, এসডি রুবেল, মমতাজ বেগমসহ ৭৪ জন ব্যক্তি। এনবিআর বিভিন্ন ক্যাটাগরিতে ২০১৮-১৯ করবর্ষে দেশের সেরা কর দাতা হিসেবে তাদের মনোনীত করেছে।

ব্যক্তি পর্যায়ে ট্যাক্সকার্ড দিতে ‘বিশেষ শ্রেণি’ এবং ‘আয়ের উৎস বা পেশা’ নামের দুটি শ্রেণি করা হয়েছে। যোগ্য করদাতা হিসেবে সবাইকে আগামী ১৪ নভেম্বর আনুষ্ঠানিকভাবে ট্যাক্স কার্ড ও সম্মাননা দেবে সরকার। নীতিমালা অনুযায়ী, ট্যাক্সকার্ডধারীদের সরকার বিভিন্ন জাতীয় অনুষ্ঠান এবং সিটি কর্পোরেশন ও পৌরসভাসহ স্থানীয় সরকার আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ জানাবে।

জানা গেছে, গত অর্থবছরে আয়কর বিবরণী জমার ওপর ভিত্তি করে মূল্যায়ন করেছে এই তালিকা তৈরি করেছে (এনবিআর)।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech