সেলিম আশরাফের চিকিৎসায় পাঁচ হাজার ডলার পাঠালেন এন্ড্রু কিশোর

  11-02-2020 12:49AM



পিএনএস ডেস্ক: যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তিসেনা, তোরা দে না, দে না, সে মাটি আমার অঙ্গে মাখিয়ে দে না- দেশাত্মবোধক এই অমর গানসহ বেশকিছু জনপ্রিয় গানের সুরকার সেলিম আশরাফ অনেক দিন থেকেই অসুস্থ। গত বছরের ফেব্রুয়ারি মাসে শ্বাসকষ্ট, রক্ত ও কিডনি সমস্যা প্রকট আকার ধারণ করায় রাজধারীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছিলেন। চিকিৎসা নিয়ে বেশ অর্থ কষ্টে পড়েছিলেন। পরে প্রধামন্ত্রী দাঁড়ান তার পাশে।

এখন প্রতি সপ্তাহে তার ডায়ালাইসিস করাতে হয়। প্রিয় এই সুরকারের সুরে ‘এই জীবন তো অনেক কিছুই চায়সহ আরও বেশ কিছু গান গেয়েছিলেন এন্ড্রু কিশোর। তিনিও দীর্ঘ ৬ মাস থেকে ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন। অসুস্থ অবস্থাতেও ভালোবাসার মানুষটির কথা মনে রেখেছেন তিনি।

সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে গত বছরের সেপ্টেম্বর মাস থেকে চিকিৎসাধীন আছেন এন্ড্রু কিশোর। অনেক দিন স্টেজে উঠতে পারেননি তিনি। হাসপাতালের চার দেয়ালের মধ্যে কেটে গেছে মাসের পর মাস। তার ভক্তদের জন্য সুখবর হলো দীর্ঘ ছয় মাস পর সিঙ্গাপুরে তাকে নিয়ে আয়োজিত এক কনসার্টে হাজির হন তিনি। রোববার সন্ধ্যায় অসুস্থ শরীর নিয়ে সিঙ্গাপুরের জালান বুকিত মেরাহর গেটওয়ে থিয়েটারে দর্শকদের গান শোনান ও নিজের অনুভূতি প্রকাশ করেন।

রোববার সন্ধ্যায় এন্ড্রু কিশোরের সম্মানে এই কনসার্টের আয়োজন করা হয়। কনসার্টে আরও গান গেয়েছেন সৈয়দ আব্দুল হাদী, সাবিনা ইয়াসমীন, মিতালী মুখার্জি, এন্ড্রু কিশোরের শিষ্য মোমিন বিশ্বাস, জাহাঙ্গীর সাঈদ ও মিলিয়া সাবেদ।

সিঙ্গাপুর বিজনেস সোসাইটি এবং বাংলাদেশ চেম্বার আয়োজিত এই কনসার্টে আরও উপস্থিত ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোস্তাফিজুর রহমান।

আয়োজকরা জানান, এ অনুষ্ঠানে অনুষ্ঠানে চিকিৎসাধীন শিল্পী এন্ড্রু কিশোর সস্ত্রীক উপস্থিত হয়ে অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকল শিল্পী ও কলাকুশলীদের সাথে নিয়ে প্রথমেই মহান সৃষ্টিকর্তা, শিল্পীবান্ধব প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন, পাশাপাশি অনুষ্ঠানের আয়োজক, শিল্পী সমাজ, গণমাধ্যম ব্যক্তিত্ব, বিভিন্ন প্রতিষ্ঠান ছাড়াও দেশে বিদেশে অবস্থানকারী সকল বাঙালিদের প্রতি তাঁর এ দুঃসময়ে পাশে থাকার জন্য অনুষ্ঠানের মাধ্যমে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এন্ড্রু কিশোরের আরও এক ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, অসুস্থ অবস্থাতেও তার কাছের মানুষদের খোঁজখবর জানতে চান তিনি। সেলিম আশরাফের অসুস্থতার খবর তিনি আগে থেকেই জানেন। তাই প্রিয় এই সুরকারের জন্য নিজের চিকিৎসার খরচ থেকেই ৫০০০ সিঙ্গাপুর ডলারের একটি খাম সাবিনা ইয়াসমিন এবং সৈয়দ আব্দুল হাদীর হাতে তুলে দেন।

এ ছাড়াও সাবিনা ইয়াসমিন ও সৈয়দ আব্দুল হাদী ব্যক্তিগতভাবে সুরকার সেলিম আশরাফের চিকিৎসায় সহায়তা প্রদান করেছেন। সবশেষে দেশবাসীর কাছে আবারও এন্ড্রু কিশোর কৃতজ্ঞতা জানিয়ে তিনি তার সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

প্রসঙ্গত, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর অসুস্থ অবস্থায় গত ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশ্যে দেশ ছেড়েছিলেন। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর গত ১৮ সেপ্টেম্বর তার শরীরে ক্যান্সার ধরা পড়ে। এরপর থেকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন