বঙ্গবন্ধুর বায়োপিকে মূল চরিত্রে আরিফিন শুভ নিশ্চিত

  

পিএনএস ডেস্ক: বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে জীবননির্ভর কাহিনিচিত্র (বায়োপিক) নির্মিত হতে যাচ্ছে, তাতে নাম-ভূমিকায় অভিনয় করবেন বাংলাদেশের চিত্রতারকা আরিফিন শুভ।

বঙ্গবন্ধুর ভূমিকায় তার নাম চূড়ান্ত হওয়ার পরই আরিফিন শুভ ভারতের মুম্বাইতে উড়ে গিয়েছেন এবং সেখানে সোমবার (১৭ ফেব্রুয়ারি) ছবিটির পরিচালক শ্যাম বেনেগালের উপস্থিতিতে চুক্তিপত্রেও সই করেছেন।

তবে উভয় সরকারের পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণার আগে এ ব্যাপারে সংশ্লিষ্টদের কেউই মুখ খুলতে রাজি হননি।

দুই বাংলার মানুষের যথারীতি সবচেয়ে বেশি আগ্রহ ছিল বঙ্গবন্ধুর ভূমিকায় কাকে দেখা যাবে সেটা নিয়েই। আরিফিন শুভর নির্বাচনের মধ্য দিয়ে সেই জল্পনার অবসান হতে চললো।

এই বায়োপিকে বঙ্গবন্ধুর মা সায়রা বানুর চরিত্রের জন্য আগেই চূড়ান্ত হয়েছেন দেশের অন্যতম জ্যেষ্ঠ অভিনেত্রী দিলারা জামান। এছাড়া এই বায়োপিকে খন্দকার মোশতাকের চরিত্রে ফজলুর রহমান বাবু এবং হোসেন শহীদ সোহরাওয়ার্দীর চরিত্রে অভিনয় করার বিষয়ে চূড়ান্ত হওয়ার খবর মিলেছে অভিনেতা-নির্মাতা তৌকীর আহমেদের।

বায়োপিকটি নির্মাণে শ্যাম বেনেগালের সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য করেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্ব পেয়েছেন নীতিশ রায়।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন