বিড়ম্বনায় মিরাজ-সিরাজ!

  

পিএনএস ডেস্ক : ঈদ আসলে প্রতিটা চ্যানেলই ব্যস্ত হয়ে পরে নিজেদের অনুষ্ঠানমালা নিয়ে। দর্শকদের জন্য রাখে বিভিন্ন চমক। ঠিক তেমনি প্রতিবারের মতো এবারের ঈদের ৫ম দিন বাংলাভিশনে প্রচারিত হবে বিশেষ নাটক ‘মিরাজ তুই মরিসনে ক্যা’।

বৃন্দাবন দাসের রচনায় নাটকটি পরিচালনা করেছেন দীপু হাজরা। যেখানে দেখা যাবে, শুধুমাত্র কাশির কারণে কিভাবে বিড়ম্বনায় পরে দুই ভাই।মিরাজ এবং সিরাজ।

‘মিরাজ তুই মরিসনে ক্যা’ নাটকের গল্পে, বড় ভাই মিরাজ দীর্ঘস্থায়ী কাশিতে ভুগছে। ডাক্তার-কবিরাজ সব একাকার করেও কাশির এইটুকুও উন্নতি হয়নি। কাশির আওয়াজ সকাল থেকে শুরু করে চলে রাত পর্যন্ত। বিষয়টি গ্রামবাসী সবাই জানে। সকলের ধারণা এটি যক্ষা।

অপরদিকে ছোট ভাই সিরাজ এখনো অবিবাহিত। ভালোবাসে একই গ্রামের একটি মেয়েকে। কিন্তু মেয়েটি সিরাজকে ভালোবাসলেও বিবাহ করতে চায় না। কারণ তার ধারণা এই যক্ষাটি সিরাজের বংশগত। সুতরাং বিয়ের পর তারও আক্রমণ হতে পারে। বিরম্বনায় পরে মিরাজ। এভাবেই এগিয়ে চলে নাটকের গল্প।

নাটটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, ফজলুর রহমান বাবু, শাহানাজ খুশী, নাবিলা ইসলাম, মাসুদ রানা মিঠু, আশরাফ রবি, সুজিত বিশ্বাস, মিলি মুন্সি প্রমূখ।

নাটকটি ঈদের ৫ম দিন বাংলাভিশনে বিকেল ৫টা ৩০মিনিটে প্রচারিত হবে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন