সুশান্তের মৃত্যু নিয়ে যা বললেন জয়া!

  15-06-2020 07:34PM

পিএনএস ডেস্ক : মুম্বাইয়ের বান্দ্রার নিজ ফ্ল্যাটে গতকাল গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত। প্রাথমিক ধারণায়, অবসাদ আর হতাশায় আত্মহত্যার পথ বেছে নিয়েছেন রুপালি পর্দার মাহেন্দ্র সিং ধোনি। সুশান্তের মৃত্যুর পর শোবিজ অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। শোক জানিয়েছেন ভারতীয় ক্রিকেটাররাও। সরফরাজ’খ্যাত এই তারকাকে নিয়ে কথা বলেছেন কমবেশি সবাই।

ওপার বাংলার শিল্পীদের পাশাপাশি এই বাংলার শিল্পীরাও সুশান্তের এমন মৃত্যু মেনে নিতে পারছেন না। সামাজিক যোগাযোগ মাধ্যমেগুলোতে শোক প্রকাশ করেছেন অনেকেই। দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানও কথা বলেছেন প্রিয় এই শিল্পীকে নিয়ে।

জয়া তার ফেসবুকবার্তায় লিখেছেন, প্লিজ এই দুঃসময়ে আপনার প্রিয়জনের পাশে দাঁড়ান, কাউকে একা ফিল করতে দেবেন না। অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের আত্মহত্যা এটাই হয়তো বলে দিয়ে গেল। একজন শিল্পীর চলে যাওয়া সত্যিই মেনে নিতে খুব কষ্ট হয়। তার চলে যাবার প্রকৃত কারণ হয়তো পরে জানা যাবে কিন্তু মানসিক অবসাদ সত্যিই এই যুগের সবচেয়ে কঠিন সমস্যা এবং এর সঙ্গে লড়াই করাটাও। নাম, যশ, খ্যাতি হলেই সেই মানুষটা জীবনে সুখী এই ধারণাটাও সত্যিই ভুল।


২০১৫ সালে ডব্লিউএইচও প্রকাশিত তথ্যে জানা যাচ্ছে, প্রতিবছর প্রায় ৮ লাখ মানুষ ডিপ্রেশনের কারণে আত্মহত্যার পথ বেছে নেন। তাই কেউ মনের কথা বলতে চাইলে তাকে সময় দিন। কেউ মনোবিদের কাছে গেলে ‘তুই পাগলের ডাক্তার দেখাস’ এই ধরনের কথা বলে তার মনোবল ভেঙে দেবেন না বরং তাকে উৎসাহিত করুন। আমরা প্রত্যেকেই হয়তো এক একটা সমস্যায় থাকি। ঘটনাক্রমে সেগুলো হয়তো না চাইতেও ঘটে যায়। সেগুলোই নিজের মধ্যেই হয়তো চেপে রাখি ভাবি এর থেকে বেরোনোর হয়তো আর কোনো সমাধান নেই। এগুলোই আমাদের তিলে তিলে শেষ করে দেয়। এগুলো বরং আমরা কাছের মানুষের সঙ্গে শেয়ার করতে পারি।

অন্তত কিছুটা হালকা হওয়াই যায়। লড়াই করার রসদ খুঁজে পাওয়া যায়। কারোর মন খারাপ হয়েছে শুনলে প্লিজ তাকে একা ছেড়ে দেবেন না। যতটা সম্ভব পাশে থাকার চেষ্টা করুন। অন্তত এই কঠিন সময়ে তো বটেই। সত্যিই মানসিক অবসাদকে এবার সিরিয়াসলি নেবার সময় এসেছে। কথা হোক। আর আমরাও সবাই সবার পাশে দাঁড়িয়ে একে অন্যের যেন মনের জোর বাড়াতে সাহায্য করি। আর যাই হোক, আমরা আমাদের প্রিয়জনকে মানসিক অবসাদে চলে যেতে দেব না। এই হোক অঙ্গীকার।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন