জাপানের জনপ্রিয় অভিনেত্রী ‘মিস শার্লক’র আত্মহত্যা!

  28-09-2020 11:58AM

পিএনএস ডেস্ক: জাপানের একাধিক পুরস্কার প্রাপ্ত জনপ্রিয় অভিনেত্রী মিস শার্লক’র আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। গতকাল রবিবার দুই সন্তানের এ জননীর মরদেহ নিজ বাসা থেকে উদ্ধার করা হয়।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে বিবিসি জানায়, ৪০ বছর বয়সী তেকুউচি আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। ওই অভিনেত্রীকে তার স্বামী তাইকি নাকাবায়াশি গুরতর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

দুই সন্তানের মা তেকুউচি জাপানে প্রথম সারির তারকা ছিলেন। জনপ্রিয় এ অভিনেত্রী অনেক সিনেমা ও টিভি সিরিজে কাজ করেছেন। নারী গোয়েন্দা নিয়ে এইচবিও’র আলোচিত সিরিজ ‘মিস শার্লক’-এর নাম ভূমিকায় ছিলেন তেকুউচি।

স্যার আর্থার কোনান ডয়েলের বিখ্যাত গোয়েন্দা চরিত্র শার্লক হোমস অবলম্বনে ২০১৮ সালে এ সিরিজ বানানো হয়। যুক্তরাষ্ট্রসহ অনেকগুলো দেশে এ টিভি সিরিজটি সম্প্রচারিত হয়। ২০০৪ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত ক্যারিয়ারের তুঙ্গে ছিলেন তিনি। সেসময় টানা তিন বছর জাপানিজ অ্যাকাডেমি অ্যাওয়ার্ড জিতে নেন তেকুউচি।

এখন পর্যন্ত তেকুউচির মৃত্যুর ঘটনাটি আত্মহত্যা হিসেবে নিশ্চিত না হলেও গত কয়েক মাসে জাপানে কয়েকজন তারকা আত্মহত্যা করেন। এরই মধ্যে এ মাসের শুরুতে আত্মহত্যা করেন অভিনেত্রী আশিনা। জুলাইয়ে অভিনেতা হারুমা মিউরা, মে মাসে রেসলিং তারকা হানা কিমুরা আত্মহত্যা করেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে সরকারের নানা পদক্ষেপে ২০১৫ সাল থেকে আত্মহত্যার হার কিছুটা হ্রাস পেলেও বিশ্বে আত্মহত্যার ঘটনায় শীর্ষতম দেশের একটি জাপান।


পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন