অবস্থার আরো অবনতি, ভেন্টিলেশনে সৌমিত্র চট্টোপাধ্যায়

  27-10-2020 11:46AM

পিএনএস ডেস্ক : শারীরিক অবস্থার আরো অবনতি হল প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। সোমবার (২৬ অক্টোবর) রাত থেকে তিনি আর ওষুধে সাড়া দেননি। তাকে সম্পূর্ণ ভেন্টিলেশনে রাখা হয়েছে বলে জানিয়েছেন ডাক্তাররা।

একদিকে স্নায়ুরোগের সমস্যা, তারই সঙ্গে ভাবাচ্ছে রক্তচাপ। সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি অত্যন্ত সংকটে বলে জানিয়েছে হাসপাতাল কর্তপক্ষ।

হাসপাতাল সূত্রে খবর, অভিনেতাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। এদিন ইনটিউবেট করা হয় সৌমিত্র চট্টোপাধ্যায়কে। তার শরীরের শ্বাসের ঘাটতি থাকায় সোমবার দুপুর ৩ টায় ইনটিউবেট করা হয় তাকে। নতুন করে তার শরীরে নিউমোনিয়ার উপসর্গ দেখা দিয়েছে। প্লেটলেট কাউন্টও খুবই কমে গিয়েছে।

করোনামুক্ত হলেও বার্ধক্য ও শরীরের কো-মর্বিডিটির কারণে শারীরিক উন্নতি বাধাপ্রাপ্ত হচ্ছে বলে দাবি চিকিৎসকদের। তার শারীরিক পরিস্থিতি বুঝেই ভেন্টিলেশনে রাখার সিদ্ধান্ত নেওয়া হবে বলে খবর। এ নিয়ে পরিবারের সঙ্গেও পরামর্শ করেছে মেডিক্যাল বোর্ড।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সৌমিত্র চট্টোপাধ্যায়ের পরিবারের সঙ্গে বসতে চায় মেডিক্যাল বোর্ড। প্লাজমাফেরাসিস এবং পরবর্তী পদক্ষেপ নিয়ে কথা বলবেন তারা। প্লাজমাফেরাসিসে রক্তে ও প্লাজমা থেকে তরল পদার্থকে আলাদা করা হয় রক্তকোষ থেকে। চিকিৎসা করে ফের শরীরে সেটি প্রবেশ করানো হয়। তার জ্ঞান প্রায় নেই বলেই জানা গিয়েছে। কোনো চিকিৎসাতেই সাড়া দিচ্ছেন না প্রবীণ অভিনেতা।

সোমবার দুপুরের পর থেকে কিডনির পরিস্থিতিও খারাপ হয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের। মূত্রের পরিমাণও স্বাভাবিক হচ্ছে না। তার শরীরে ইউরিয়ার পরিমাণ স্বাভাবিকের থেকে বেশি রয়েছে বলে জানিয়েছেন। তবে তার প্লেটলেট কমে যাওয়ার হার কিছুটা নিয়ন্ত্রিত হয়েছে বলে জানিয়েছেন ডাক্তাররা।

দুই সপ্তাহের বেশি সময় ধরে বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন সৌমিত্র চট্টোপাধ্যায়। পরে করোনামুক্তও হন। অষ্টমীর রাত থেকে শারীরিক অবস্থার অবনতি লক্ষ করা গিয়েছিল। কলকাতার বেসরকারি হাসপাতালের মেডিক্যাল বোর্ডের চিকিত্‍সক অরিন্দম কর জানিয়েছেন, তার শারীরির অবস্থা ‘অত্যন্ত সংকটজনক’। শনিবার রাত থেকেই শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন