এখনো সংকটজনক সৌমিত্র চট্টোপাধ্যায়

  08-11-2020 10:01AM


পিএনএস ডেস্ক: এক মাসেরও বেশি সময় ধরে বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন সৌমিত্র চট্টোপাধ্যায়। করোনাকে জয় করলেও কিছুতেই সংকট কাটছে না। শনিবারও হাসপাতাল থেকে ডা. অরিন্দম কর জানান, বর্ষীয়ান এই অভিনেতার শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও উন্নতির তেমন কোনো লক্ষণ চোখে পড়ছে না।

তিনি বলেন, সৌমিত্রের ফুসফুস ভালভাবে কাজ করছে। ভেন্টিলেশন সাপোর্টের অনেকটাই কম প্রয়োজন হচ্ছে। তবে উন্নতির বিশেষ লক্ষণ দেখা যায়নি। আগের মতোই রয়েছেন। লিভারও ঠিকঠাক কাজ করছে। হিমোগ্লোবিনের মাত্রা এখন স্বাভাবিক। প্লেটলেট কাউন্টও স্বাভাবিক আছে। এই দিকগুলোর অবস্থা আগের তুলনায় অনেকটাই ভাল।

শেষ ৪৮ ঘণ্টায় জ্বর আসেনি। সংক্রমণও নিয়ন্ত্রণে। আপাতত অ্যান্টি-বায়োটিক দেওয়া বন্ধও করা গেছে। তবে কিছু অ্যান্টি-বায়োটিক তার কিডনির ওপর খানিকটা প্রভাব ফেলছে। তাই কিডনির সমস্যাটা রয়েই গেছে। অল্টারনেটিভ ডায়ালাইসিসের ব্যবস্থা করা হচ্ছে। প্লাজমাফেরেসিসের কথাও ভাবা হচ্ছে বলে জানান তিনি।

ডা. অরিন্দম কর জানান, তার পরিবারও এই প্রক্রিয়ার জন্য রাজি। তবে বিশেষজ্ঞদের সঙ্গে আরও খানিকটা আলোচনার পর এ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তার এমন শারীরিক অবস্থায় আদৌও প্লাজমাফেরেসিস সম্ভব কি না, তা নিয়ে সোমবার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আগামী ২৪ থেকে ৩৬ ঘণ্টা দেখার পরই বিষয়টি ঠিক করা হবে।

চিকিৎসকের কথায়, ‘৮৫ বছরের এক ব্যক্তির থেকে আর কতখানি আশা করা যায়। তবে এই বয়সেও চ্যাম্পিয়নের মতোই লড়ছেন বর্ষীয়ান অভিনেতা। সকলেই তার দ্রুত আরোগ্য কামনা করছি।’

গত ৬ অক্টোবর করোনা আক্রান্ত হয়ে বেলভিউ হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। প্লাজমা থেরাপির পর তার করোনা রিপোর্ট নেগেটিভ আসে। সেইসঙ্গে চিকিৎসাতেও সাড়া দিতে থাকেন।

কিন্তু আচমকাই তার শারীরিক অবস্থা সংকটজনক হয়ে পড়ে। করোনা নেগেটিভ হলেও সৌমিত্রের চেতনা এখনো স্বাভাবিক পর্যায়ে আসেনি। সূত্র : সংবাদ প্রতিদিন

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন