ম্যারাডোনার প্রেমে না পড়া কঠিন ছিল: ফারুকী

  26-11-2020 02:01PM

পিএনএস ডেস্ক: ফুটবল তারকা ডিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। বুধবার (২৫ নভেম্বর) রাতে তিনি সোশ্যাল মিডিয়ায় জানান, ম্যারাডোনার প্রেমে না পড়া কঠিন ছিল। যদিও কখনোই আর্জেন্টিনার ভক্ত ছিলেন না এ নির্মাতা।

ফারুকী ফেসবুক পোস্টে বলেন, ম্যারাডোনার সঙ্গে তার ছেলেবেলার বড় একটি অংশ চলে গেল। তিনি কখনো আর্জেন্টিনার ভক্ত ছিলেন না, বরং বরাবরই বিরোধীপক্ষেই থাকতেন। আর্জেন্টিনার খেলোয়াড়ের কথা উঠলেই ঘৃণা ছড়ানোই ছিল তাদের কাজ।

এখানে এসে নির্মাতা বলেন, কিন্তু গোপনে তারা ম্যারাডোনাকে ভালোবাসতেন, যা নিয়ন্ত্রণহীনই ছিল। কারণ তারা জানতেন, ম্যারাডোনার মতো আর কেউ নেই। এ যেন একসারি সাধারণ গাড়ির মধ্যে পোরশে। ম্যারাডোনা একাই একটা খেলা বদলে দিতেন।

ফারুকীর মতে, ম্যারাডোনা ছিলেন যাদুকরী, পাগলাটে, খেপা ও ঐশ্বরিক! ‘বিদ্রোহী’ হিসেবেও আখ্যা দেন তিনি।

ম্যারাডোনা বুধবার হার্ট অ্যাটাকে মারা যান। মস্তিষ্কে অস্ত্রোপচারের পর মাত্র দুই সপ্তাহ আগেই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন তিনি।

১৯৮৬ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দেওয়া ম্যারাডোনাকে বলা হয় সর্বকালের অন্যতম সর্বশ্রেষ্ঠ ফুটবলার।

খেলোয়াড় হিসেবে বর্ণাঢ্য ক্যারিয়ার রয়েছে এই মহাতারকার।

বোকা জুনিয়রস, নাপোলি আর বার্সেলোনার মতো দলের হয়ে খেলে বহু ইতিহাস গড়েছেন তিনি। অসাধারণ ক্রীড়া নৈপুণ্যে হয়ে উঠেছেন গোটা বিশ্বের আইকন।

১৯৮৬ সালের বিশ্বকাপ টুর্নামেন্টে সেই বিখ্যাত গোল, আর ‘ঈশ্বরের হাত’ বিতর্কে তাকে সব সময় আলোচনায় রেখেছে। তবে বিতর্কিত হয়েছেন মাদক নিয়ে। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬০ বছর।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন