ভারত থেকে অস্কারে যাচ্ছে মালয়ম সিনেমা ‘জাল্লিকাট্টু’

  26-11-2020 04:08PM

পিএনএস ডেস্ক: ৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস বা অস্কারের সেরা বিদেশি ছবির জন্য ভারত থেকে মনোনয়ন পেয়েছে মালয়ম সিনেমা ‘জাল্লিকাট্টু’। অস্কারের সেরা বিদেশি ছবির জন্য ভারত থেকে ২৭টি ছবির মধ্য থেকে ‘জাল্লিকাট্টু’কে বেছে নেন জুরিরা।

জাল্লিকাট্টু কে বেছে নেয়ার কারণ হিসাবে জুরি বোর্ডের চেয়ারম্যান রাহুল রাওয়াল বলেন, মানুষের ব্যবহার যে পশুর থেকেও খারাপ সেটাই দেখানো হয়েছে সিনেমায়লিজো জোসে পেলিসারির সিনেমাটিতে।

ছবিতে দেখানো হয়, হারিয়ে যাওয়া একটি ষাঁড়কে খুঁজতে রাস্তায় নেমে পড়ে প্রায় গোটা গ্রাম। হাতে মশাল নিয়ে ওই ষাঁড়কে খুঁজতে বন, জঙ্গল পেরিয়ে বিভিন্ন জায়গায় ছুটতে শুরু করে মানুষ।

রাহুল বলেন, এমন ছবির প্রোডাকশনের জন্য আমাদের গর্বিত হওয়া উচিত। এমন আবেগ, যা আমাদের সবাইকে নাড়িয়ে দিয়েছে। লিজো অত্যন্ত গুণী পরিচালক। তাই আমরা জাল্লিকাট্টুকে বেছে নিয়েছি।

এস হরেশের গল্পের অবলম্বনে ছবিটিতে অভিনয় করেছেন অ্যান্টনি ভারগিস, চেম্বান বিনোদ জোসে, সাবুমন আবুসামাদ এবং স্যান্টি বালাচন্দ্রণ।

২০১৯ সালে টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ওয়ার্ল্ড প্রিমিয়ার হওয়া মালায়ম ‘জাল্লিকাট্টু’ ভারতের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রশংসা কুড়িয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন