বিজয়ের সুবর্ণ জয়ন্তীতে প্রাচ্য পলাশের প্রামাণ্য চলচ্চিত্র

  

পিএনএস ডেস্ক: আসন্ন ডিসেম্বরে বাঙালি উদযাপন করবেন একাত্তরের মহান মুক্তিযুদ্ধে বাঙালির বীরত্বপূর্ণ বিজয় অর্জনের সুবর্ণ জয়ন্তী। আর বিজয়ের সুবর্ণ জয়ন্তীর মাস ডিসেম্বরের শুভ সূচনা হতে যাচ্ছে তরুণ চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশ নির্মিত প্রামাণ্য চলচ্চিত্র ‘এগিয়ে চলি বিজয়ের চেতনায়’ এর অনলাইন প্রিমিয়ার ও শুভমুক্তির মধ্য দিয়ে। মুক্তিযুদ্ধ পরবর্তী প্রজন্মকে দেশপ্রেমে উজ্জীবিত করতে তরুণ চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশ নির্মিত প্রামাণ্য চলচ্চিত্র ‘এগিয়ে চলি বিজয়ের চেতনায়’ এর অনলাইন প্রিমিয়ার আগামী ০১ ডিসেম্বর মঙ্গলবার রাত ১২টায় ইউটিউব ভিত্তিক স্মার্ট চ্যানেল ‘প্রাকৃত টিভি’তে অনুষ্ঠিত হবে।

একাত্তরে বাঙালি জাতিকে দেশের জন্য ঐক্যবদ্ধ করার মাধ্যমে বিজয়কে ত্বরান্বিত করতে বিশেষ ভূমিকা রেখেছিলো স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের বহু গান। মূলতঃ সাংস্কৃতিক জাগরণই বাঙালি জাতিকে বিজয় অর্জনে অপ্রতিরোধ্য করে তুলেছিলো তখন। সেই বিজয়ের পঞ্চাশ বছরের প্রাক্কালে বর্তমানের বাঙালি জাতিকে দেশপ্রেমে উজ্জীবিত করার তাগিদ থেকে ঐক্যবদ্ধ হলেন পাঁচজন চেঞ্জমেকার। বরেণ্য গীতিকার শহীদুল্লাহ ফরায়েজী লিখলেন ‘জন্মভূমি’ শীর্ষক গান, সুর ও সঙ্গীতায়ন করলেন শামীম মাহমুদ, গানে কন্ঠ দিলেন চ্যানেল আই সেরাকন্ঠ ও জি বাংলা সারেগামাপা তারকা রুমানা ইতি ও নেপথ্য কন্ঠ দিলেন সঙ্গীতা চৌধুরী। আর এর সবকিছু সঙ্গে নিয়ে তরুণ চলচ্চিত্র নির্মাতা নির্মাণ করলেন প্রামাণ্য চলচ্চিত্র ‘এগিয়ে চলি বিজয়ের চেতনায়’। ছয় মিনিট দৈর্ঘ্যরে প্রামাণ্য চলচ্চিত্র ‘এগিয়ে চলি বিজয়ের চেতনায়’র ‘জন্মভূমি’ গানটির রেকর্ডিং গত ৬ অক্টোবর রাজধানীর ইস্কাটনে স্টুডিও স্বপ্নতে সম্পন্ন হয়।

বাঙালি জাতির এ যাবত কালের শ্রেষ্ঠ অর্জন একাত্তরের মুক্তিযুদ্ধ ও বিজয়। বাঙালি বিজয় অর্জন করেছে প্রায় পঞ্চাশ বছর আগে। মুক্তিযুদ্ধের চেতনার সোনার বাংলা গড়ার সংগ্রাম চলমান। এ সংগ্রামে বাঙালির বিজয় এগিয়ে নিতে নতুন প্রজন্মের মাঝে বিজয়ের চেতনার জাগরণ ঘটাতেই প্রামাণ্য চলচ্চিত্র ‘এগিয়ে চলি বিজয়ের চেতনায়’ নির্মাণ করা হয়েছে বলে জানালেন তরুণ চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশ।

প্রামাণ্য চলচ্চিত্র ‘এগিয়ে চলি বিজয়ের চেতনায়’র ০১ ডিসেম্বর মঙ্গলবার রাত ১২টায় অনুষ্ঠিতব্য অনলাইন প্রিমিয়ার লিংকে ক্লিক করে রিমাইন্ডার সেট করা ও দেখা যাবে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন