‘অশালীন পোশাক’র জন্য চড়, গওহরের জীবন বিতর্কে ভরা

  27-12-2020 05:58PM

পিএনএস ডেস্ক:মডেলিং দিয়ে শুরু করেছিলেন কেরিয়ার। তারপর ছবিতে। নিজেই স্বীকার করেন যতোদিন ইন্ডাস্ট্রিতে আছেন, সে তুলনায় ছবির সংখ্যা কম। কাজ এবং বিতর্ক হাত ধরাধরি করে চলেছে গওহর খানের জীবনে।

গওহরের জন্ম ১৯৮৩ সালের ২৩ আগস্ট। পুণের মাউন্ট কারমেল স্কুলের পরে তার পড়াশোনা নেস ওয়াদিয়া কলেজ অব কমার্সে। তার বাবার নাম জাফর খান। রাজিয়া জাফর হলেন মা। ভাইবোনের সঙ্গে গওহর বড় হয়েছেন পুণে শহরে। তিনি সব থেকে ছোট। তার দিদি নিগর খান অভিনেত্রী। আর এক দিদি কওসর খানের একটি স্পা আছে দুবাইয়ে।

বিভিন্ন নামী ডিজাইনার এবং সংস্থার হয়ে মডেলিং শুরু করেন গওহর। ২০০২ সালে ১৮ বছর বয়সে অংশ নেন ‘মিস ইন্ডিয়া’ প্রতিযোগিতায়। সেখানে তিনি চতুর্থ স্থান পেয়েছিলেন, পরে তিনি ‘মিস ইন্টারন্যাশনাল কনটেস্ট’তেও অংশ নেন।

বম্বে ভাইকিংসের মিউজিক ভিডিও ‘হাওয়া মেঁ উড়তি যায়ে’তে তার পারফরম্যান্স প্রশংসিত হয়েছিলো। টেলিভিশন শো সঞ্চালনার পাশাপাশি তিনি অংশ নেন ডান্স শো ‘ঝলক দিখলা যা’তেও। ২০০৩ সালে ছবিতে অভিনয় শুরু তার।

অভিনয় করেছিলেন ‘মিস ইন্ডিয়া: দ্য মিস্ট্রি’ ছবিতে। এর পর ‘আন: মেন অ্যাট ওয়ার্ক’, ‘শঙ্কর দাদা এমবিবিএস’ ছবিতে ও বিশেষ ভূমিকায় তাকে দেখা গিয়েছে। প্রথম প্রচারের আলোয় আসেন ২০০৯ সালে, ‘রকেট সিংহ: সেলসম্যান অব দ্য ইয়ার’ ছবিতে। অভিনয় করেছিলেন রণবীর কাপুরের বিপরীতে।

গওহরের নায়িকাজীবনে উল্লেখযোগ্য বাকি ছবি হলো ‘ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বই’, ‘গেম’, ‘ইশকজাদে’, ‘ক্যায়া কুল হ্যায় হম থ্রি’, ‘বদ্রীনাথ কি দুলহনিয়া’ এবং ‘বেগম জান’। হিন্দির পাশাপাশি অভিনয় করেছেন পঞ্জাবি ছবিতেও।

ছোট পর্দাতেও বার বার দেখা গিয়েছে তাকে। ‘ঝলক দিখলা যা’, ‘বিগ বস’, ‘ফিয়ার ফ্যাক্টর: খতরোঁ কে খিলাড়ি’সহ বিভিন্ন রিয়েলিটি শো’তে তিনি অংশ নিয়েছেন। ধারাবাহিক ‘গটবন্ধন’ এবং ওয়েবসিরিজ ‘দ্য অফিস’তেও গওহর অভিনয় করেছেন।

কাজের ক্ষেত্রে বার বার তার সঙ্গী হয়েছে বিতর্কও। একবার রিয়েলিটি শো ‘ইন্ডিয়াজ র’ স্টার’তে জনৈক মোহাম্মদ আকিল মালিক তাকে চড় মেরেছিলেন। অভিযোগ ছিল সে সময় গওহর অশালীন পোশাক পরেছিলেন। একবার এক ফ্যাশন শো’তে পোশাক বিভ্রাটের মুখেও পরেছিলেন তিনি। তবে বাধা বিপত্তির পরেও তিনি মডেলিং ছাড়েননি। জড়িয়ে পড়েছেন একাধিক সম্পর্কেও।

শিল্পপতি সাহিল পীরজাদা এবং অভিনেতা নীহার পাণ্ড্য ও কুশল ট্যান্ডনের সঙ্গে তার সম্পর্ক নিয়ে গুঞ্জন শোনা যায়। পরিচালক সাজিদ খানের সঙ্গে গওহরের এনগেজমেন্টও হয়ে গিয়েছিলো ২০০৩ সালে। কিন্তু শেষ অবধি তাদের সম্পর্ক বিয়ে অবধি আর গড়ায়নি।

২০১১ সালে ঠোঁটে অস্ত্রোপচার করিয়েছিলেন গওহর। কিন্তু তার ফলে নতুন বিপত্তির মুখোমুখি হন তিনি। অস্ত্রোপচারের পরে চেহারা এতোটাই বিসদৃশ হয়ে গিয়েছিলো, বাধ্য হয়ে ‘দ্য খান সিস্টার্স’ শো’র শুটিং বন্ধ রাখতে হয়।

পরে গওহর জানান, টেম্পোরারি লিপ অগমেন্টেশন করিয়েছিলেন। যার ফলে ৩-৪ ঘণ্টার জন্য ঠোঁটের আকার পাল্টে যায়। কিন্তু নতুন লুক পছন্দ হয়নি বলে তিনি ফিরে যান পুরোনো চেহারাতেই। ২০১৯ সালে নিজের নামে একটি ক্লোদিং লাইন খুলেছেন। বলেন, অনেকেই ক্লোদিং লাইনের মুখ হচ্ছেন। সেখানে তারা শুধুই ব্র্যান্ডটিকে রিপ্রেজেন্ট করছেন। এখানে কোম্পানির ভাবনা, ইনভেস্টমেন্ট, প্রোডাকশন- সব তার নিজের।

মাঝে মাঝেই স্টিরিয়োটাইপড হয়ে পড়ার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। অভিনেত্রী বলছেন, যৌনকর্মী, নৃত্যশিল্পী, সিঙ্গল মাদার— অনেক চরিত্র করেছি। যেমন চরিত্রই হোক, আমাকে সেই ধাঁচে ফেলা যায়।

শুক্রবার গওহর বিয়ে করলেন সঙ্গীত পরিচালক ইসমাইল দরবারের ছেলে জায়েদকে। প্রথামাফিক নিকাহ’র পরে রাজকীয় পার্টিরও আয়োজন করেন তারা। বলিউড তারকাদের চাঁদের হাট বসেছিলো পার্টিতে।

তাদের বিয়ের ডিজিটাল আমন্ত্রণপত্র ছিলো আলোচনার কেন্দ্রে। সেখানে তাদের প্রেম পর্বকে বলা হয়েছে ‘লকডাউন লভস্টোরি’ বলে। গওহর এবং জায়েদ জানিয়েছেন, তাদের সম্পর্ক শুরু হয়েছে বিয়ের কয়েক সপ্তাহ আগে।

তারা জানান, তাদের আলাপ হয়েছিলো শপিং সেন্টারে। দু’জনেই কেনাকাটা করছিলেন। তারপর ক্রমে ঘনিষ্ঠ হয় আলাপ। সেখান থেকে প্রেম। গান গেয়ে এবং আংটি দিয়ে গওহরকে প্রোপোজ করেন জায়েদ। বিয়ের পরে গওহরের কেরিয়ারের কোন দিকে এগোয়, দেখার অপেক্ষায় তার অনুরাগীরা।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন