আজীবন নিষিদ্ধ হলেন নির্মাতা অনন্য মামুন

  

পিএনএস ডেস্ক: আজীবনের জন্য পরিচালক সমিতিতে নিষিদ্ধ হলেন নির্মাতা অনন্য মামুন। সমিতির সুনাম ক্ষুণ্ণ করার অভিযোগে তার সদস্যপদ স্থায়ীভাবে বাতিল করেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।

শনিবার (১৬ জানুয়ারি) কার্যনির্বাহী বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে একাধিক পরিচালক নিশ্চিত করেছেন। কারাগার থেকে মুক্তির এক সপ্তাহের মাথায় মামুনের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নিয়েছে সমিতিটি।

পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বিষয়টি প্রসঙ্গে বলেন, ‘আজ আমাদের দ্বিবার্ষিক বৈঠক ছিল। সেখানে অনন্য মামুনের বিষয়টি কার্যকর হয়।’

এর আগে ২০১৭ সালে সাস্কৃতিক অনুষ্ঠানের আড়ালে মালয়েশিয়ায় মানব পাচারের অভিযোগে অনন্য মামুনকে ‘আজীবন নিষিদ্ধ’ করেছিল পরিচালক সমিতি। পরে সেই সিদ্ধান্ত তুলে নেওয়া হয়েছিল।

তবে সদস্যপদ হারালেও পরিচালক অনন্য মামুন কিছুদিনের মধ্যেই নতুন ছবির শুটিং শুরু করবে বলে পরিকল্পনার কথা জানিয়েছেন।

এদিকে, পর্নোগ্রাফি আইনে দায়ের করা মামলায় নবাব এলএলবি চলচ্চিত্রের পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহিন মৃধা জামিন পেয়েছেন।

গত ২৪ ডিসেম্বর ‘নবাব এলএলবি’ চলচ্চিত্রে পুলিশকে নিয়ে অশালীন সংলাপের অভিযোগে তাদের আটক করা হয়। এরপর তাদের বিরুদ্ধে রমনা থানায় পর্নোগ্রাফি আইনে মামলা দায়ের করেন ডিবির পুলিশ পরিদর্শক কাজী মো. নাসিরুল মামুন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন