কামারের সঞ্চালনায় দক্ষিণ এশিয়ায় বার্লিন স্পটলাইট

  23-01-2021 01:46PM

পিএনএস ডেস্ক : কামার আহমাদ সাইমনের সঞ্চালনায় হতে যাচ্ছে বার্লিনের ওয়ার্ল্ড সিনেমা ফান্ড (ডব্লিউসিএফ) বিজয়ী ছবির একটি বিশেষ অনলাইন প্রদর্শনী।

‘বার্লিনালে স্পটলাইট: ওয়ার্ল্ড সিনেমা ফান্ড’ শিরোনামে দক্ষিণ এশিয়ার চার দেশ ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশে একযোগে অনলাইনে প্রথমবারের মতো এইরকম প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশের গ্যোথে ইন্সটিউট।

প্রথম সারির আন্তর্জাতিক উৎসবগুলোয় আলোচিত বা পুরস্কৃত মোট চারটি ছবি অনলাইনে দেখা যাবে চার মাসে। প্রায় দুইশ ছবি থেকে এই চারটি স্পটলাইট গ্যোথের জন্য কিউরেট করেছেন প্রযোজক সারা আফরীন।

২৯ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টায় মিসরীয় নির্মাতা তামের আল সাইদের ‘আখের আয়াম এল মদিনা’ বা ‘ইন দ্য লাস্ট ডেইজ অব দ্য সিটি’ দিয়ে উদ্বোধন হতে যাচ্ছে এই আয়োজন।

বার্লিনে ক্যালগারি ফিল্ম প্রাইজ ও বুয়েনা আইরিস আন্তর্জাতিক চলচ্চিত্র পুরস্কার বিজয়ী নির্মাতা তামেরের সঙ্গে ছবির শেষে প্রশ্নোত্তর পর্বে লাইভ আড্ডা দেবেন কামার আহমাদ সাইমন।

“দুনিয়ার নানান দেশে সমসাময়িক আর্ট হাউস নির্মাতাদের সঙ্গে লাইভ আড্ডা দেওয়ার সুযোগ শুনেই আমি হ্যাঁ বলে দিয়েছিলাম”, এ আয়োজনের সঙ্গে যুক্ত হওয়া প্রসঙ্গে বলছিলেন কামার। আর কিউরেটর সারা আফরীন বলেন, “আমি ছবি বাছাই করেছি সিনেমাটিক ব্রিলিয়ান্স আর দেশে দেশে মানুষের কথা মাথায় রেখে।”

কামারও নির্মিতব্য ‘শিকলবাহা’র জন্য বার্লিন থেকে পেয়েছিলেন ডব্লিউসিএফ। এই মুহূর্তে পোস্ট-প্রোডাকশনে রয়েছে ছবিটি।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন