আলতাফ মাহমুদ পদক পাচ্ছেন সিরাজুল ইসলাম চৌধুরী

  26-08-2016 12:29PM


পিএনএস : ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’- গানের সুরকার শহীদ আলতাফ মাহমুদের অন্তর্ধান দিবস ৩০ আগস্ট। ১৯৭১ সালের এই দিনে রাজারবাগ পুলিশ লাইনের উল্টো দিকে নিজ বাড়ি থেকে পাকিস্তানি হানাদার বাহিনী তাকে ধরে নিয়ে যায়। এরপর আর কোনো দিন তিনি ফিরে আসেননি।

দিনটিকে স্মরণ করে ৩০ আগস্ট (মঙ্গলবার) সন্ধ্যা সাড়ে ৬টায় অনুষ্ঠান আয়োজন করেছে শহীদ আলতাফ মাহমুদ স্মৃতি ফাউন্ডেশন। রাজধানীর সেগুবাগিচার মুক্তিযুদ্ধ যাদুঘরে ওই দিন অন্তর্ধান দিবস পালন ও শহীদ আলতাফ মাহমুদ পদক ২০১৬ প্রদান করা হবে। অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত।

‘শহীদ আলতাফ মাহমুদ স্মৃতি পদক ২০১৬' পাচ্ছেন অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী। আলতাফ মাহমুদের মেয়ে ও ফাউন্ডেশনের সদস্য সচিব শাওন মাহমুদ এই তথ্য জানান।

শাওন মাহমুদ বলেন, ‘আলতাফ মাহমুদ যে সত্যের পথে অবিচল থেকে মানুষের জন্য দেশের জন্য জীবন উৎসর্গ করে শহীদের মর্যাদা অর্জন করেছেন, সিরাজুল ইসলাম চৌধুরী সেই পথের অক্লান্ত এক পথিক। তাঁর হাতে শহীদ আলতাফ মাহমুদ নামাঙ্কিত পুরস্কার অর্পণ করবো ভেবে গৌরববোধ করছি।’

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে প্রতিবছর শহীদ আলতাফ মাহমুদ স্মৃতিপদক প্রদান করছে শহীদ আলতাফ মাহমুদ স্মৃতি ফাউন্ডেশন। গত বছর এই পদক পেয়েছেন কথাসাহিত্যিক হাসান আজিজুল হক ও সঙ্গীত পরিচালক আলাউদ্দীন আলী।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন