খুলনায় বিশ্ব এইডস দিবস পালিত

  

পিএনএস: আসুন ঐক্যের হাত তুলি, এইচআইভি প্রতিরোধ করি- প্রতিপাদ্য নিয়ে খুলনায় পালিত হয়েছে বিশ্ব এইডস দিবস-২০১৬।

দিবসটি পালন উপলক্ষে বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) সকালে সিভিল সার্জন কার্যালয় চত্বর থেকে খুলনা জেলা প্রশাসক নাজমূল আহসানের নেতৃত্বে র‌্যালি বের করা হয়। পরে দুপুরে স্কুল হেলথ ক্লিনিকে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গিয়াস উদ্দিন। খুলনার ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মঈন উদ্দিন মোল্লার সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন খুলনার প্রাক্তন সিভিল সার্জন ডা. হামে জামাল এবং কেসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার।

সভায় বক্তারা বলেন, সচেতনতা এবং পরিচ্ছন্ন জীবন-যাপনের মাধ্যমে এইডস থেকে নিরাপদ থাকা যায়। এজন্য এইডস ঝুঁকিতে থাকা জনগোষ্ঠীকে এইডসের ভয়াবহতা সম্পর্কে সচেতন করতে জিও-এনজিওকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। এ বিষয়ে কাজ করা এনজিওগুলোকে শুধুমাত্র অর্থ ব্যয়ের মানসিকতা পরিহার করে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য বার্তা পৌঁছে দিতে হবে।

সব ধরনের অবৈধ যৌনাচার থেকে বিরত থাকার জন্য বক্তারা সবার প্রতি আহবান জানান।

খুলনা সিভিল সার্জন অফিসের আয়োজনে কর্মসূচিতে সহযোগিতা করে খুলনা মুক্তি সেবা সংস্থা, সূর্যের হাসি ক্লিনিক, সুশীলন, ব্রাক, আলোর ধারা, সিএসএস, মুক্ত আকাশ বাংলাদেশ, মাসাস, এসএমসি, ছায়াকুঞ্জ ডেভেলপমেন্ট সোসাইটি, লাইট হাউস, ছিন্নমূল মানব কল্যাণ সোসাইটি, রূপসা সংস্থা, মেরি স্টোপস ক্লিনিক।

র‌্যালিতে বিপুল সংখ্যক সরকারি কর্মকর্তা-কর্মচারী, এনজিও প্রতিনিধি-কর্মীরা অংশগ্রহণ করেন।



পিএনএস/বাকিবিল্লাহ্

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech