কনডম জানাবে শারীরিক সক্ষমতা ও রোগের বার্তা!

  12-03-2017 07:16PM

পিএনএস: যৌন জীবনকে সুখময় ও নিরাপদ করার জন্য দিন দিন বাড়ছে প্রযুক্তির ব্যবহার। এ ধারাবাহিকতায় এবার অনলাইনে বিক্রি হচ্ছে বিশ্বের প্রথম স্মার্ট কনডম।

বিশেষ এই স্মার্ট কনডমে যুক্ত থাকবে ন্যানো চিপ। এই প্রযুক্তি কেবল ব্যবহারকারীর জন্মনিয়ন্ত্রণেই শুধু কার্যকরী হবে তা নয়, এটি ব্যবহারকারীকে বুঝিয়ে দেবে তার শারীরিক ক্ষমতা। একই সঙ্গে আগাম সতর্ক করবে বিভিন্ন যৌনরোগের আশংকা সম্পর্কে।

বিশ্বের প্রথম এই স্মার্ট কনডমের নাম ‘আই.কন।’ পাওয়া যাচ্ছে ‘ব্রিটিশ কনডমস’ ওয়েবসাইটে। দাম ৭৪ ডলার। ভারতীয় মুদ্রায় পাঁচ হাজার টাকার মতো।

২০১৭ সালের শেষ নাগাদ এটি বাজারজাত শুরু হতে পারে বলে জানা গেছে।

প্রস্তুতকারীদের দাবি, ‘আই.কন’ ব্যবহারকারীর সক্ষমতা সম্পর্কে তথ্য দেবে। জানা যাবে, সঙ্গমের ফলে কতটা ক্যালরি শক্তি খরচ হচ্ছে, অঙ্গ সঞ্চালনের গতি, পরিমাণও জানাবে। বলে দেবে কতক্ষণ স্থায়ী হল মিলন। এই কনডম ব্যবহারকারী অন্যদের সক্ষমতার তথ্যও পাওয়া যাবে। ব্যবহারকারীর সঙ্গমভঙ্গিমা সম্পর্কে তথ্য দেওয়ার পাশাপাশি এই স্মার্ট কনডম সপ্তাহ, মাস, বছরের মোট ব্যবহারের সময়ের হিসেবও রাখবে।

সব থেকে বড় সুবিধা হল, এই কনডম কোনও সঙ্গীর থেকে যৌনসংসর্গ-জনিত সংক্রমণ থেকে রক্ষা করবে। আগাম সতর্ক করবে ক্ল্যামিডিয়া, সিফিলিসের মতো মারাত্মক অসুখ সম্পর্কে।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন