শশার ব্যতিক্রমী কিছু…..

  27-05-2017 11:19PM



পিএনএস ডেস্ক: গুণে ভরা একটি সবজির নাম শশা। সবুজ আর হালকা হলুদ রঙের এই সবজিটির রয়েছে অনেক উপকারিতা। সালাদ থেকে শুরু করে তরকারি হিসেবে ব্যবহার- সবকিছুতেই শশার দেখা মেলে। সৌন্দর্য্য পিয়াসী সবাই শশার গুণ সম্পর্কে কিছুটা হলেও জানেন। মেদ কমানো, রূপ চর্চা যেখানেই বলেন সব কিছুতেই শশার ভূমিকা গুরুত্বপূর্ণ। চলুন জেনে নেই শশার সেরকমই কিছু গুরুত্বপূর্ণ ব্যবহার-
চোখের ডার্ক সার্কেল দূর করতে শশা বিশেষ ভুমিকা পালন করে। শশা গোল করে কেটে আপনি চোখের উপর দিয়ে শুয়ে থাকুন। দেখবেন আপনার চোখের কত প্রশান্তি অনুভব হবে।

নিয়মিত সালাদ খাওয়া সকলের জন্যই স্বাস্থ্যকর। বেশি পরিমাণে শশা খেলে মেদ ভুড়ি কমে যায়। শশা আমাদের শরীরের বাড়তি চর্বিকে পুড়িয়ে ফেলে। ফলে শরীরের ফিটনেস থাকে সুন্দর ও আকর্ষণীয়।

শশা ছেঁচে করে শশার রসটি ছেকে নিতে হবে। তারপর এই রসের সাথে কয়েক ফোটা গোলাপজল মেশাতে হবে। এবার তৈরিকৃত এই মিশ্রণটি আপনি টোনার হিসেবে আপনার ত্বকে ব্যবহার করতে পারেন।

আমাদের সবার পরিচিত এই শশা রূপচর্চায় বিশেষ ভূমিকা পালন করে। আসুন আমরা সবাই শশার এই গুন সমূহকে কাজে লাগিয়ে হয়ে উঠি সুন্দর ও আকর্ষণীয়।

শশা ছেঁচে নিয়ে চোখের উপর পাতলা কাপড় অথবা তুলা দিয়ে তার উপর দিন। এভাবে নিয়মিত ব্যবহারে আপনার চোখের ডার্ক সার্কেল দূর হয়ে যাবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন