মুক্তামণির শারীরিক অবস্থা স্থিতিশীল

  

পিএনএস ডেস্ক: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন মুক্তামণির শারীরিক অবস্থা স্থিতিশীল।

শনিবার সকালে অস্ত্রোপচারের পর ১২ ঘণ্টায় ক্ষতস্থানে অতিরিক্ত রক্তক্ষরণসহ কোনো ধরনের জটিলতা দেখা দেয়নি। তবে অস্ত্রোপচার পরবর্তী ৭২ ঘণ্টা পাড় না হওয়ার পর্যন্ত যে কোনো সময় জটিলতা দেখা দিতে পারে। তবে আইসিইউ’র চিকিৎসকরা সার্বক্ষণিক সতর্ক দৃষ্টি রাখছেন।

বার্ন ইউনিটের সহকারী অধ্যাপক ডা. রবিউল করিম খান এ সব কথা জানান। তিনি বলেন, অস্ত্রোপচারের মাধ্যমে মুক্তামণির টিউমারের দুই তৃতীয়াংশ অপসারণ করা হয়েছে। এখনও পর্যন্ত বড় ধরনের কোনো জটিলতা দেখা দেয়নি। তবে এ ধরনের রোগীর শারীরিক অবস্থার অবনতি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে বিরল চর্মরোগে আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তাকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। গত ৯ জুলাই ‘লুকিয়ে রাখতে হয় মুক্তাকে’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এ প্রতিবেদন প্রকাশের পর মুক্তার চিকিৎসা দেয়ার দায়িত্ব নেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সিরাজুল ইসলাম। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তার যাবতীয় চিকিৎসার ব্যয়ভার বহনের দায়িত্ব নেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech