`স্বাস্থ্যসেবায় দেশ এখন অনেক এগিয়ে'

  

পিএনএস ডেস্ক: ‘জনগণের ভালবাসা নিয়ে উন্নয়নের নেতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আবারও নৌকার বিজয় হবে’ মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, উন্নয়ন ও শান্তির জন্য আওয়ামী লীগের কোন বিকল্প নেই। ক্ষমতায় থেকে আওয়ামী লীগ বিএনপির মতো হাওয়া ভবন সৃষ্টি করেনি, নৈরাজ্য ও জঙ্গিবাদেরও সৃষ্টি করেনি।

আগামী নির্বাচনেও শান্তির পক্ষে রায় দেবার জন্য তিনি জনগণের প্রতি আহবান জানান মন্ত্রী।

শুক্রবার বিকালে সিরাজগঞ্জ সদর উপজেলার বাগবাটিতে ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতাল ভবন ও কার্যক্রমের উদ্বোধন শেষে জেলা স্বাস্থ্য বিভাগ আয়োজিত হাসপাতাল চত্বরে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টির আহবান জানিয়ে এই মন্ত্রী সরকারের শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, খাদ্য, বিদ্যুৎসহ বিভিন্ন খাতে উন্নয়নের চিত্র তুলে ধরে জনগণের উদ্দেশ্যে বলেছেন, দলীয় নেতাকর্মী এবং জনগণকে সজাগ থাকতে হবে- যাতে একাত্তরের ঘাতকেরা এবং জঙ্গিবাদের মদদদাতারা আগামীতে নির্বাচিত হতে না পারে।

সমাবেশে রোহিঙ্গা সংকট নিয়ে শেখ হাসিনার উদারতা ও বিশ্ব নেতৃবৃন্দের বাংলাদেশের প্রশংসা তুলে ধরেন মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচন বানচালের নামে বিএনপি-জামায়াত মানুষকে পুড়িয়ে মেরেছে, তাদের আমলেই জঙ্গিবাদের সৃষ্টি হয়েছে। হাওয়া ভবন সৃষ্টি করে দেশের সম্পদ লুটপাট করা হয়েছে। ওরা ক্ষমতায় এলে দেশের সার্বিক উন্নয়ন স্থবির হয়ে যাবে। তাই দেশের স্বার্থে জনগণের স্বার্থে উন্নয়ন ও জঙ্গি দমনের সফল নেতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় রাখতে হবে। এ জন্য জনগণকে সহযোগিতা করারও আহবান জানান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি আরও বলেন, বাংলাদেশ এখন স্বাস্থ্যসেবায় অনেক এগিয়ে গেছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্যসেবা এখন জনগণের দোরগোড়ায়। পাশের দেশ ভারত, পাকিস্তানের তুলনায় বাংলাদেশের স্বাস্থ্য সেক্টরের প্রশংসা সারা দুনিয়ায়। কিন্তু গ্রামের জনগণকে সেবা দিতে হবে। চিকিৎসা সেবায় কোন গাফিলতি সহ্য করা হবে না বলেও তিনি হুঁশিয়ারি দেন।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. শেখ মো. মনজুর রহমানের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন- স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী বিগেডিয়ার জেনারেল এম এ মোহী, স্বাস্থ্য অধিদপ্তরের সিবিএইচসির পরিচালক ডা. আবুল হাসেম খান, রাজশাহী বিভাগের পরিচালক আব্দুস সোবহান, সিরাজগঞ্জের জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা, অতিরিক্ত পুলিশ সুপার শাহিনুর ইসলাম, কৃষকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক জান্নাত আরা তালুকদার হেনরী, থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক মিজানুর রহমান দুদু, বাগবাটি ইউপি চেয়ারম্যার জাহাঙ্গীর আলম প্রমুখ।

এ সময় শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ডা. বাকির হোসেন, এইচইডির নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন, ছোনগাছা ইউপি চেয়ারম্যান সহিদুল আলম, রতনকান্দি ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম প্রায় ২৮ কোটি টাকা ব্যয়ে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নির্মিত বাগবাটি ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালের ফলক উন্মোচন করেন।

পরে তিনি বাগবাটি ইউনিয়নের বেজগাতিতে সদ্য প্রয়াত আওয়ামী লীগ নেতা আলতাফ হোসেন বাড়িতে যান এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech