ব্রিটেনে রুশ টিভি চ্যানেলের এ্যাকাউন্ট বন্ধ

  



পিএনএস: ক্রেমলিনের অর্থায়নে পরিচালিত টিভি চ্যানেল আরটি বলছে, ব্রিটেনে তাদের ব্যাংক এ্যাকাউন্ট কোন ব্যাখ্যা ছাড়াই বন্ধ করে দেয়া হয়েছে।

এই চ্যানেলটির পূর্বতন নাম ছিল রাশিয়া টুডে।

চ্যানেলটির সম্পাদক মার্গারিটা সিমোনিয়াম বলেছেন, ন্যাটওয়েস্ট ব্যাংকের পক্ষ থেকে তাদের বলে দেয়া হয়েছে যে এই সিদ্ধান্ত চূড়ান্ত এবং এ নিয়ে তারা কোন আলোচনা করবেন না।

বিদ্রূপের সুরে তিনি মন্তব্য করেন - 'মতপ্রকাশের স্বাধীনতার জয় হোক' ।

ব্রিটিশ প্রধানমন্ত্রীরএকজন মুখপাত্র বলেছেন, এটি ন্যাটওয়েস্ট ব্যাংকের ব্যাপার। "তারাই ঝুঁকি বিবেচনা করে ঠিক করবেন তারা কাকে সেবা দেবেন বা দেবেন না" - বলেন তিনি।

'ইউক্রেন এবং সিরিয়া বিষয়ে বিভ্রান্তিকর ও পক্ষপাতদুষ্ট রিপোর্ট করার অভিযোগে' রাশিয়া টুডে-র ওপর এর আগে ব্রিটেনের সম্প্রচার নিয়ন্ত্রক কর্তৃপক্ষ অফকম বিধিনিষেধ আরোপ করেছিল।

চ্যানেলটির সম্পাদক মার্গারিটা সিমোনিয়াম বলেন, তারা হাল ছেড়ে দেবেন না এবং অন্য পথে ব্রিটেনে সম্প্রচার অব্যাহত রাখার চেষ্টা করবেন।

তিনি আরো বলেন , এ পদক্ষেপের সাথে সিরিয়া প্রশ্নে পশ্চিমা বিশ্ব ও রাশিয়ার মধ্যে যে দ্বন্দ্ব দেখা দিয়েছে - তার সম্পর্ক থাকতে পারে।

রাশিয়ায় পার্লামেন্টের উচ্চ কক্ষের একজন সদস্য ইগর মোরোজভ এর 'পাল্টা ব্যবস্থা হিসেবে' রাশিয়ায় বিবিসির একাউন্ট বন্ধ করে দেবার আহ্বান জানিয়েছেন। সূত্র: বিবিসি



পিএনএস/বাকিবিল্লাহ্

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech