৭২ ঘণ্টার পর্যবেক্ষণে অভিষেক

  



পিএনএস: সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ভারতের পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেসদলীয় সংসদ সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তাঁকে কলকাতার বেলভিউ নার্সিং হোমে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে।

চিকিসৎসকরা জানিয়েছেন, বুধবার সকালে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাতিজা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নতুন করে এমআইআর করা হয়েছে। মঙ্গলবারের সড়ক দুর্ঘটনায় অভিষেকের বাঁ চোখের নিচের হাড় ভেঙে গেছে। এ ছাড়া তাঁর বুক, ঘাড় ও মাথায় বড় ধরনের আঘাত রয়েছে। তাঁর চিকিৎসায় ড. অনির্বাণ নিয়োগীর নেতৃত্বে ১৪ জনের একটি চিকিৎসক দল নিয়ে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

অনির্বাণ নিয়োগী জানান, অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আগামী ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়েছে। ৭২ ঘণ্টা পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। আজ সকালে তাঁর রক্ত পরীক্ষার রিপোর্ট ভালো এসেছে। পশ্চিমবঙ্গের অন্যতম চিকিৎসক ড. অমিত রায় অভিষেকের চোখের সার্বিক অবস্থা পরীক্ষা করে দেখেছেন।

মঙ্গলবার বিকেলে রাজ্যের মুর্শিদাবাদ জেলার বহরমপুর থেকে দলীয় বৈঠক শেষে কলকাতা ফিরছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পথে হুগলির সিঙ্গুরের কাছে দুর্গাপুর জাতীয় সড়কের ওপর হিমাদ্রি কেমিক্যালসের কাছে খারাপ হয়ে পড়েছিল দুটি ট্রাক। এ দুটিকে পাশ কাটাতে গিয়ে উল্টো দিক থেকে আসা একটি লরির সঙ্গে ধাক্কা লাগে অভিষেকের গাড়ির। এতে গাড়িটি উলটে যায়। পরে গুরুতর আহত অবস্থায় সেখান থেকে অভিষেককে উদ্ধার করে কলকাতার বেলভিউ নার্সিং হোমে ভর্তি করা হয়। তিনি এ নার্সিং হোমের ২১৭ নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছেন।

অভিষেককে দেখতে মঙ্গলবার বিকেলেই বেলভিউ নার্সিং হোমে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়সহ রাজ্যের কয়েকজন মন্ত্রী। এই দুর্ঘটনার পেছনে কোনো ষড়যন্ত্র আছে কি না, তা খতিয়ে দেখতে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। ঘটনা তদন্তে ঘটনাস্থলে ফরেনসিক দলও গিয়েছিল।

পিএনএস/বাকিবিল্লাহ্



 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech