ভারতীয় কন্টেইনার থেকে বাংলাদেশি যুবক উদ্ধার

  21-10-2016 09:25AM

পিএনএস ডেস্ক: ভারতের অন্ধ্র প্রদেশের বিশাখাপত্তনম বন্দরে একটি কন্টেইনারের ভেতর থেকে এক বাংলাদেশি যুবককে গত বুধবার জীবিত উদ্ধার করেছে পুলিশ। কন্টেনারটি ১০-১২ দিন আগে চট্টগ্রাম বন্দর থেকে জাহাজে তোলা হয়েছিল বলে পুলিশ জানিয়েছে।

স্থানীয় বন্দর থানার পুলিশ জানায়, ওই যুবক তাদের জানিয়েছে, তার নাম মোহাম্মদ রোহান হোসেন। তার বাড়ি ঢাকার কাছে বিক্রমপুরে। ওই যুবকের বয়স ২৫ থেকে ৩০ বছরের মধ্যে। খবর বিবিসি।

পুলিশ জানায়, এই কয়দিন খাবার না পেয়ে খুবই কাহিল ছিল ওই যুবক। পরে তাকে উদ্ধার করে কিং জর্জ হাসপাতালে ভর্তি করা হয়।

বিশাখাপত্তনমের বন্দরের এক নম্বর টাউন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বি ভেঙ্কটরাও জানান, ‌‘যখন ওই যুবককে উদ্ধার করা হয়, তখন সে খুবই কাহিল ছিল, তাই কথাই বলতে পারেনি। তার গায়ে তেমন কোনো পোশাকও ছিল না। যে অবস্থায় কন্টেইনারের ভেতরে এতদিন ছিল সে, তারপরেও যে জীবিত আছে, এটাই বিস্ময়কর।’

পুলিশের কাছে ওই যুবক জানিয়েছে, সে চট্টগ্রাম শহরে ভিক্ষা করতো। রাস্তার ধারে একটি খালি কন্টেইনার দেখে তার ভেতরেই সে ঘুমিয়ে পড়েছিল। তার আর কিছু মনে নেই।

ভেঙ্কটরাও জানান, জাহাজে করে ওই খালি কন্টেইনারটি বিশাখাপত্তনম বন্দরে পৌঁছায় ৪-৫ দিন আগে। সেটিকে ইয়ার্ডে রাখা হয়েছিল। বুধবার কন্টেইনারের ভেতর থেকে মানুষের আওয়াজ পাওয়া যায়। ভেতর থেকে ওই যুবক কন্টেইনারের গায়ে আওয়াজও করছিল। পরে সেই আওয়াজ নিরাপত্তারক্ষীদের কানে গেলে তারা কন্টেইনার খুলে কাহিল অবস্থায় ওই যুবককে দেখতে পায়।

চিকিৎসার ফলে এক দিনেই যুবকটির অবস্থা কিছুটা উন্নতি হয়েছে বলে পুলিশ জানিয়েছে। শুক্রবার ওই যুবককে দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু করা হবে। দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনের সঙ্গে যোগাযোগ করা হবে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন