যুক্তরাষ্ট্রে সাইবার হামলা

  22-10-2016 11:11AM

পিএনএস ডেস্ক: সাইবার হামলার শিকার হয়েছে যুক্তরাষ্ট্র ইন্টারনেট। এতে দেশটির প্রধান ওয়েবসাইটগুলোতে ঢুকতে পাচ্ছেন না ব্যবহারকারীরা। তবে কে বা কারা এই ইন্টারনেট হামলা চালিয়েছে প্রাথমিকভাবে তা জানা যায়নি। ইন্টারনেট গবেষকদের ধারণা তথ্য ও যোগাযোগ প্রযুক্তির যুগে এটি একটি অভিনব হামলা।

স্থানীয় ইন্টারনেট সংস্থার বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়, শুক্রবার (২১ অক্টোবর) রাতে এ ঘটনা ঘটে। এ সময় দেশটির প্রধান ওয়েবসাইটগুলোতে ঢুকা যায়নি। তবে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি কর্তৃপক্ষ।

বিবিসির খবরে বলা হয়, শুক্রবার সকালে দেশটির পূর্ব উপকূলে ইন্টারনেট ব্যবহারকারীরা প্রধান ও জনপ্রিয় ওয়েবসাইটগুলো পারেননি। একপর্যায়ে একই সমস্যা সারা দেশে ছড়িয়ে পড়ে। এতে দেশটির প্রধান প্রধান ওয়েবসাইটগুলোতে ঢুকতে পারেনি কেউ।

স্থানীয় ইন্টারনেট ব্যবহারকারীরা অভিযোগ করেছেন, টুইটার, নেটফিক্স, স্পটিফাই, এয়ারবিএনবি, রেডডিট, এটসি, সাউন্ডক্লাউড এবং দি নিউইয়র্ক টাইমসের (Twitter, Netflix, Spotify, Airbnb, Reddit, Etsy, SoundCloud and The New York Times) মতো প্রধান ও জনপ্রিয় ওয়েবসাইটে প্রবেশ করতে সমস্যা দেখা দিচ্ছে।

এ নিয়ে দেশটির ইন্টারনেটভিত্তিক প্রতিষ্ঠানগুলো ইন্টারনেট অ্যাটক বা সাইবার অ্যাটাকের বিষয়টি স্বীকার করেছে। উদ্ভূত পরিস্থিতি থেকে উত্তরণের চেষ্টা চলছে বলেও জানান তারা।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন