পাকিস্তানকে হুমকি যুক্তরাষ্ট্রের

  23-10-2016 04:45PM

পিএনএস, ডেস্ক: জঙ্গি ইস্যুতে পাকিস্তানকে রীতিমত হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের তরফ থেকে বলা হয়েছে, জঙ্গিদমনে পাকিস্তানকে কঠোর ব্যবস্থা গ্রহন করতে হবে। কঠোর ব্যবস্থা না নিলে যুক্তরাষ্ট্র এক মুহূর্তও চিন্তা করবে না। তারা তাদের বিরুদ্ধে নিজেরাই ব্যবস্থা গ্রহণ করবে। পাকিস্তানের শক্তিশালী গুপ্তচর সংস্থা আইএসআইকে উদ্দেশ্য করে যুক্তরাষ্ট্র বলছে, জঙ্গিদের বিরুদ্ধে তারা কঠোর কোনো ব্যবস্থা নিচ্ছে না। খবর প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার।
ওয়াশিংটনে এক বিবৃতিতে কাউন্টারিং দ্য ফিন্যান্সিং অব টেরোরিসমের ভারপ্রাপ্ত সেক্রেটারি আদম এস জুবিন বলেছেন, "পাক সরকারের সঙ্গে থাকা বিভিন্ন বাহিনী বিশেষ করে ইন্টার সার্ভিসেস ইন্টিলিজেন্স বা আইএসআই জঙ্গিদের বিরুদ্ধে কঠোর কোনো ব্যবস্থা নিচ্ছে না। এ কারণেই বিভিন্ন ধরনের সমস্যার মুখোমুখি হতে হচ্ছে দেশটিকে।"
প্রতিরক্ষা মন্ত্রণালয় আরও জানিয়েছে, "আইএসআই জঙ্গিঘাঁটি নির্মূল করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়নি। তবে যুক্তরাষ্ট্র জঙ্গিবাদ বন্ধ করতে পাকিস্তানকে যে কোনো ধরনের সাহায্যে এগিয়ে আসবে। তবে নিজের দেশ থেকে জঙ্গিদমনে পাকিস্তানকেই প্রথমে অগ্রসর হতে হবে।"
মাত্র একদিন আগেই একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাতকারে সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিনা রব্বানি খার অভিযোগ করে বলেছেন, "পাক সেনারা জঙ্গিদের আশ্রয় দিচ্ছে। জঙ্গিদের আতুর ঘর হয়ে উঠেছে সেনাশিবির। তাই পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে পড়ার আগে পাকসেনাদের এই পথ থেকে সরে আসতে হবে।"

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন