পাকিস্তানে পুলিশ কলেজে সন্ত্রাসী হামলায় নিহত ৫৪

  25-10-2016 08:32AM


পিএনএস ডেস্ক:পাকিস্তানের বেলুচিস্তান একটি পুলিশ প্রশিক্ষণ কলেজে সন্ত্রাসী হামলায় অন্তত ৫৪ জন নিহত এবং অন্য ১১৬ জন আহত হয়েছে। সোমবার গভীর রাতে সন্ত্রাসীরা প্রাদেশিক রাজধানী কোয়েটার প্রান্তে অবস্থিত কলেজে হামলা চালায়।

বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মির সরফরাজ আহমদ বুগতি সাংবাদিকদের জানিয়েছেন, সোমবার গভীর রাতে ৫ থেকে ৬ সন্ত্রাসী হামলা চালায়। সেখানে হোস্টেল তখন ক্যাডেটরা বিশ্রাম নিচ্ছিলেন ও ঘুমাচ্ছিলেন। তিনি বলেন, আহতের সংখ্যা শতাধিক। নিহতের সংখ্যা বাড়তে পারে। আহত অনেকের অবস্থাই আশঙ্কাজনক।
পাল্টা হামলায় তিন হামলাকারীও নিহত হয়েছে বলে তিনি জানান।

অন্তত সন্ত্রাসীরা নিউ সারিব পুলিশ ট্রেনিং কলেজে ঢুকে নির্বিচারে গুলিবর্ষণ করতে থাকে বলে জানা গেছে। সন্ত্রাসীরা সোজা হোস্টেলের দিকে এগুতে থাকে। হোস্টেলে প্রায় ২৫০ জন পুলিশ রিক্রুট তখন ঘুমাচ্ছিলেন। তবে সেখানে মোট ৭০০ পুলিশ অবস্থান করছিলেন।

হামলাকারীরা হোস্টেলে অবস্থানকারী পুলিশ সদস্যদের পণবন্দী করেছিল। প্রায় আধা ঘণ্টা পর নিরাপত্তা বাহিনী তাদের পরাস্ত করতে সক্ষম হয়। বর্তমানে পুরো এলাকা নিরাপত্তা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে।

আইজি এফসি মেজর জেনারেল শের আফগান সাংবাদিকদের জানান, হামলাকারীরা আফগানিস্তান থেকে এসেছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তারা লস্কর-ই-জঙ্ঘভি আল আলমি গ্রুপের সাথে সম্পৃক্ত।

আল জাজিরার সংবাদদাতা কামাল হায়দার উল্লেখ করেছেন, স্থাপনাটি আগেও একাধিকবার হামলার মুখে পড়েছিল। ২০০৬ ও ২০০৭ সালে সেখানে সন্ত্রাসীরা রকেট বর্ষণ করেছিল।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন