উত্ত্যক্তের শিকার কৃষ্ণাঙ্গ তরুণী এখন সফল মডেল

  26-10-2016 10:32PM

পিএনএস ডেস্ক: শুধু মাত্র তার গায়ের রং ঘন কালো বলে তাকে শিকার হতে হয়েছিল মানসিক নিপীড়নের। তবে এই গাত্রবর্ণ সুন্দরীর তকমা পেতে বাধা হয়ে দাঁড়ায়নি তার জীবনে। তাইতো এখন একজন সফল মডেল হিসেবে পরিচিতি পেয়েছেন সেনেগালের কৃষ্ণসুন্দরী খৌদিয়া দিয়প। বর্তমানে ১৯ বছর বয়সী খৌদিয়া দিয়প একজন মডেল হিসেবে বিপুল জনপ্রিয়। এ জন্য ইন্টারনেট তার জনপ্রিয়তাকে অপর নারীদের উদ্বুদ্ধ করতে ব্যবহার করছেন।
১৫ বছর বয়সে সেনেগাল থেকে ফ্রান্সে চলে যান খৌদিয়া দিয়প। দুই বছর পর ১৭ বছর বয়সী খৌদিয়া মডেল হিসেবে কাজ শুরু করেন। সম্প্রতি যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি মেইলকে খৌদিয়া দিয়প বলেন, "বেড়ে ওঠার সময় নিজের গায়ের রঙের কারণে অনেকেই তাকে উত্ত্যক্ত করেছে। এখনো অনলাইনে অনেকেই তাঁর গায়ের রং নিয়ে বিরূপ মন্তব্য করে। বেড়ে ওঠার সময় দিনে দিনে তিনি নিজেকে ভালোবাসতে শেখেন। অন্যের নেতিবাচক মন্তব্য শোনায় গুরুত্ব দেইনি আমি। এটিই তাকে বড় সাহায্য করেছে।"
খৌদিয়া আরও বলেন, ‘ফ্যাশনে আরো কৃষ্ণাঙ্গ নারী প্রয়োজন। আমি অপর কৃষ্ণাঙ্গ নারীদের উদ্বুদ্ধ করতে চাই। তাঁদের প্রতি আমার কথা হলো, তোমাদের স্বপ্ন অনুযায়ীই তোমরা কাজ করতে পারবে।’
চলতি সপ্তাহে খৌদিয়ার ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামে ছড়িয়ে পড়ে। লোকে তার ছবি শেয়ার করে এবং তাঁর গায়ের রংকে বলে, ‘মেলানিন গোলস’। বর্তমানে খৌদিয়া দিয়পের ফলোয়ারের সংখ্যা দুই লাখ ৮০ হাজার। এই বিপুল অনুসারী দিয়ে অপর নারীদের উদ্বুদ্ধের প্রচারণা চালাচ্ছেন তিনি।
বর্তমানে নিউইয়র্ক, প্যারিসসহ বিশ্বের বিভিন্ন শহরে কাজ করছেন খৌদিয়া দিয়প ও তার এজেন্সি দ্য কালার্ড গার্ল ইনক। এজেন্সির পক্ষ থেকে ইনস্টাগ্রামে বলা হয়, ‘আমাদের আন্দোলনে তিনি (খৌদিয়া) একজন বিরল সুন্দরী।’

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন