শ্যুটারকে কোচের ধর্ষণ

  04-12-2016 09:58PM

পিএনএস ডেস্ক: ইংল্যান্ডে ফুটবলারদের কোচের ও ক্লাবের কর্মকর্তাদের কাছে ধর্ষিত হওয়ার খবর এখন বিশ্বজুড়ে। ইতোমধ্যে প্রায় ৩৫০ জন ফুটবলার ধর্ষণের শিকার হওয়ার কথা জানিয়েছেন।

এসব আলোচনায় বিশ্ব ক্রীড়াঙ্গনে যখন তোলপাড় চলছে, ঠিক সেই মুহূর্তে ক্রীড়াঙ্গণে ধর্ষণের নতুন খবর এসেছে।
অভিযোগ পাওয়া গেছে, ভারতের দিল্লিতে জাতীয় পর্যায়ের একজন শ্যুটার ধর্ষণের শিকার হয়েছেন।

ওই নারী শ্যুটারের দাবি, পানীয়ের সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে খাওয়ানোর পর তাকে ধর্ষণ করেন কোচ।

অবশ্য ভারতে এর আগে নারী ফুটবলাররাও যৌন হেনেস্থার অভিযোগ যোগ তুলেছেন।

পুলিশের বরাত দিয়ে রোববার টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, ধর্ষণের শিকার ওই শ্যুটারের অভিযোগের ভিত্তিতে তার কোচ ও অলিম্পিকে অংশ নেয়া সাবেক শ্যুটারের বিরুদ্ধে চাণক্যপুরী থানায় একটি মামলা করা হয়েছে।

নারী শ্যুটারের অভিযোগ, তিনি ন্যাশনাল চ্যাম্পিয়নশিপের জন্য ওই কোচের কাছে প্রশিক্ষণ নিচ্ছিলেন। দুই বছর থেকে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ওই কোচ তাকে বিয়ের প্রতিশ্রুতিও দিয়েছিলেন। সম্প্রতি তার জন্মদিনের অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল। ওই অনুষ্ঠানে যোগ দিতে কোচ তার চাণক্যপুরীর বাড়িতে গিয়েছিলেন। এ সময় কোচ তাকে পানীয় খেতে দেন। তা খেয়েই অচেতন হয়ে পড়েন তিনি। তখন কোচ তাকে ধর্ষণ করেন।

ওই নারী শ্যুটার আরো জানান, ঘটনার পর থেকেই ওই কোচ তার ফোন কল ধরা বন্ধ করে দেন।

পরে শ্যুটিং রেঞ্জে তিনি একদিন ওই কোচের সঙ্গে দেখা করলে কোচ বিয়ের প্রতিশ্রুতি দেয়ার বিষয়টি অস্বীকার করেন। এর প্রতিবাদ করলে কোচ তাকে শ্যুটিং রাইফেল দিয়ে গুলি করে হত্যা করে তা দুর্ঘটনা বলে চালানোর হুমকি দেন। এ ঘটনার পরই ওই নারী শ্যুটার পুলিশের কাছে অভিযোগ করেন।

দিল্লি পুলিশের স্পেশাল কমিশনার এম কে মীনা বলেন, ওই নারী শুটারের অভিযোগের পরিপ্রেক্ষিতে একটি মামলা রুজু করা হয়েছে। তদন্ত চলছে।

পুলিশ জানায়, ধর্ষণের শিকার ওই শ্যুটারের পরীক্ষা-নিরীক্ষার জন্য তাকে হাসপাতালে পাঠানো হয়েছে। শনিবার অভিযুক্ত ওই কোচের সঙ্গে যোগাযোগ করে তদন্তে সহযোগিতা করার কথা বলা হয়েছে।

এনডিটিভি অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনায় এখন পর্যন্ত ওই কোচকে বহিষ্কার করা হয়নি। এমনকি তাকে গ্রেফতারও করা হয়নি

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন