স্মার্টফোনের নেশায় সেক্স ভুলেছে ভারত!

  08-12-2016 12:37PM

পিএনএস ডেস্ক: স্মার্টফোনের ক্রেজ এখন গোটা বিশ্বজুড়ে। তবে, তা এতটাই যে, অনেকেই সেক্স করার থেকেও স্মার্টফোন ঘাঁটাঘাঁটিকেই বেশি গুরুত্ব দিচ্ছেন। যৌন সংসর্গকে মাথায় তুলে, স্মার্টফোনকেই শয্যাসঙ্গী হিসেবে বেছে নিচ্ছেন আমাদের পাশের দেশ ভারতের বাসিন্দারা। একটি সমীক্ষায় উঠে এসেছে এমনই চাঞ্চল্যকর তথ্য।বিশ্বব্যাপী জনমত গবেষণা সংস্থা কেআরসি রিসার্চ সম্প্রতি একটি অনলাইন সমীক্ষা চালিয়েছে। ভারত, আমেরিকা, ব্রিটেন, ব্রাজিল, স্পেন ও মেক্সিকোয় ৭,১১২ জন স্মার্টফোন ব্যবহারকারীর উপর এই সমীক্ষা চালানো হয়েছে। তাতে দেখা গিয়েছে সবচেয়ে বেশি ভারতীয়রাই স্মার্টফোনকে আঁকড়ে ধরে নিত্যদিন ঘুমোতে যান।

শতাংশের হিসেবে এই হার ভারতে ৭৫%। এক্ষেত্রে চীনকেও পেছনে ফেলে দিয়েছে ভারত। চীনের ৭০% স্মার্টফোন ব্যহারকারী ফোনকেই তাদের শয্যাসঙ্গী করেছে।

শুধু বিছানাতেই নয়, স্মার্টফোন গৃহস্থের ঘর ভেঙে ঢুকে পড়েছে বাথরুমেও। প্রতি ছয় জন স্মার্টফোন ব্যবহারকারীর মধ্যে একজন দাবি করেছেন, তাঁরা যখন স্নান করতে যান, তখনও কাছছাড়া করেন না তাঁদের সাধের স্মার্টফোনটিকে। সেটিই তো তাঁদের সবচেয়ে কাছের বন্ধু। বেস্ট ফ্রেন্ডকেও যে কথা বলা যায় না, তা তো তাঁরা একমাত্র শেয়ার করেন স্মার্টফোনের সঙ্গেই। সমীক্ষা বলছে, ৪০% স্মার্টফোন ব্যবহারকারী তাঁদের জীবনের গোপন থেকে গোপনতম কথাটি শেয়ার করেন শুধুমাত্র তাঁদের ফোনের সঙ্গে!

গত বছরও আন্তর্জাতিক গ্রাহক পরিষেবা প্রদানকারী সংস্থা বিটুএক্স কেয়ার সলিউশন স্মার্টফোন ব্যবহারকারীদের উপর একই ধরনের একটি সমীক্ষা চালিয়েছিল। যেখানে দেখা গিয়েছিল স্মার্টফোনটিকে শয্যাসঙ্গী করেছেন ৯৮% ভারতীয়। আর ৮৩% ভারতীয় প্রত্যেকটি মুহূর্তে শরীরের সংস্পর্শে অথবা নাগালের মধ্যেই রাখেন তাঁদের স্মার্টফোন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া ও এই সময়


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন