মায়ের পরকীয়ার কারণে না খেয়ে মরল শিশু!

  09-12-2016 11:08AM

পিএনএস ডেস্ক: মায়ের পরকীয়ার বলী হয়ে না খেতে পেয়ে মারা গেছে ২৩ মাস বসয়ী এক শিশু। আর মারা যাওয়া শিশুর দুই বছর বসয়ী বোন পাঞ্জা লড়ছে মৃত্যুর সঙ্গে। তাদের মা তাদের বাড়িতে তালা দিয়ে প্রেমিকের সঙ্গে ঘুরতে গিয়েছিলেন। ঘটনাটি ঘটেছে ইউক্রেনের রাজধাণী কিয়েভে। পরকীয়ায় আসক্ত মা ভ্লাডিসলাভা পডচাপকোর বয়স ২০ বছর।

এর আগে ওই নারীর বিয়ে হয়েছিল। তবে স্বামীর সঙ্গে বনিবনা হওয়ায় ভেঙে যায় ওই সংসার। তাই দুই সন্তানকে নিয়ে আলাদা বসবাস করছেন তিনি। প্রথমটি মেয়ে, বয়স দুই বছর। আর পরেরটি ছেলে, বয়স ২৩ মাস। সম্প্রতি তিনি নতুন এক ব্যক্তির সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন। তাই আগের ছেলে মেয়ের প্রতি তার কোন আগ্রহ নেই।

বড় বোনটির বয়স ২ বছর এবং ছোট ভাইটির বয়স ২৩ মাস

ঘটনার দিন তার ছেলে ও মেয়েকে বাড়িতে রেখে বাইরে থেকে তালা দিয়ে নতুন প্রেমিকের সঙ্গে বের হয়ে যান। ঘরে কোন খাবার ছিল না। দুই ভাইবোন খাবারের যন্ত্রণায় ছটফট করলেও বের হতে পারেনি। কারণ বাইরে তালা। আর শিশু হওয়ায় বাইরের কাউকে ডাকতেও পারেনি তারা। প্রথম দিনগুলোতে হাতের কাছে যা পেয়েছে তা খেয়েই ক্ষুধা নিবারণ করেছে।

কয়েকদিন পেরিয়ে গেলে প্রতিবেশী তাদের বাড়ি থেকে শিশুর চিৎকার শুনতে পান এবং পুলিশকে খবর দেন কিন্তু পুলিশও সময় মত আসেনি। এভাবে কেটে যায় নয়দিন।

নতুন প্রেমে মজেছিলেন শিশু দুটির মা ভ্লাডিসলাভা পডচাপকো। তাই সন্তানদের বাড়িতে বন্দি করে নয়দিন প্রেমিকের সঙ্গে আনন্দ করতে বেরিয়ে যান তিনি

এবার তার মা প্রেমিকের সঙ্গে আনন্দ ফূর্তি করা শেষ হলে বাড়ি ফেরেন। এদিকে পুলিশও নয়দিন পর বাসায় অনুসন্ধানে আসে। বাসায় এসে দেখেন ক্ষুধা সহ্য না করতে পেরে ছোট ছেলেটি মারা গেছে। আর মেয়েটি শেষ পর্যন্ত বেঁচে আছে কিন্তু তার অবস্থা খুবই আশঙ্কাজনক।

পুলিশ মেয়েটিকে হাসপাতালে ভর্তি করে। এখন সেখানে তার চিকিৎসা চলছে। ডাক্তার জানিয়েছেন, প্রথমদিকে তার অবস্থা খুবই খারাপ ছিল। এখন অবস্থার উন্নতি হয়েছে। তাকে একটু একটু করে খাবার খাওয়াতে পারছেন ডাক্তাররা।

পুলিশের জিজ্ঞাসাবাদে নারী জানান, তিনি এখন গর্ভবতী। তার গর্ভে নতুন প্রেমিকের সন্তান। তিনি জানতেন না যে, তার সন্তানরা এভাবে মারা যাবেন।

এই হৃদয়বিদারক ঘটনা নিয়ে ইউক্রেনের সামাজিক যোগাযোগ মাধ্যমে শোকের ছায়া নেমে এসেছে। জঘন্য ও নির্দয় মা পডচাপকোর ফেসবুক অ্যাকাউন্টে লাখ লাখ মানুষ কমেন্ট করে তাকে ধিক্কার জানিয়েছেন। অনেকে তাকে বেশ্যা, খুনি, পশু ইত্যাদি বলেও অভিহিত করেছেন। আবার অনেকে তাকে সন্তান খুনের দায়ে প্রকাশ্যে ফাঁসিতে ঝুলিয়ে মেরে ফেলার দাবি জানিয়েছেন।

ইউক্রেনের চিলড্রেন রাইট দূত নিকোলে কুলেবা বলেন, ‘সম্ভবত মেয়েটিকে এতিমখানায় পাঠানো হবে। যদি তার বাবা তাকে নিতে চান তাহলে তার সঙ্গে পাঠানো হবে।’

তার মা এখন পুলিশের হেফাযতে আছেন। তবে তার বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হবে তা জানা যায়নি। সম্ভত তাকে কারাদণ্ড দেওয়া হতে পারে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন