মুরসির ছেলে আটক

  09-12-2016 11:32AM

পিএনএস ডেস্ক: মিসরে প্রথম গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মাদ মুরসির ছেলে ওসামা মুরসিকে আটক করেছে দেশটির পুলিশ। বুধবার রাজধানী কায়রোর শারকিয়ায় নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। দেশটির বিভিন্ন সংবাদ সূত্রের বরাত দিয়ে মিডলিস্ট আই এ খবর জানিয়েছে।

ওসামা মুরসির পরিবারের মুখপাত্র ও তার আইনজীবী আবদেল মুনিম আবদেল মাকসুদ জানিয়েছেন, নিজ বাড়ি থেকে ওসামাকে আটক করা হয়েছে। তিনি নিজেও একজন আইনজীবী; তাকে আগামী শনিবার আদালতে হাজির করা হতে পারে।

মোহাম্মদ মুরসিকে আটকের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ-প্রতিবাদে নেতৃত্ব দেয়ার অভিযোগে তার ছেলে ওসামাকে আটক করা হয়েছে। ওই বিক্ষোভে মিসরের নিরাপত্তা বাহিনী হামলা চালালে কয়েক শ' মানুষ নিহত হন।

২০১৩ সালের ১৪ আগস্ট ওই বিক্ষোভে শত শত বেসামরিক প্রতিবাদকারী নিহত হওয়ার পাশাপাশি প্রায় ১০ জন পুলিশও মারা যান। ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মুরসিকে অপহরণ ও আটকের প্রতিবাদে রাজধানী কায়রোর আন-নাহদা চত্বর ও রাবা আল-আদাভিয়া চত্বরে ক্যাম্প করে সেখানে বিক্ষোভকারীরা অবস্থান করছিলেন। পুলিশ ও সেনাবাহিনী সেখানে হামলা চালালে এসব মানুষ নিহত হন। এটি ছিল মুরসির দল ইখওয়ানুল মুসলিমিনের নেতা-কর্মীদের ওপর ভয়াবহ হত্যাকাণ্ডের ঘটনা।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন