সৌদিআরব পশ্চিমাঞ্চল এর উদ্যোগে প্রতিবাদ সভা

  09-12-2016 09:30PM

পিএনএস, জেদ্দা সৌদিআরব: মায়ানমারের মুসলিমদের গণহত্যা, ধর্ষণ ও বর্বরতার বিরুদ্ধে ৮ই ডিসেম্বর বৃহস্পতিবার রাতে জেদ্দাস্থ আজাজিয়ার রেষ্টুরেন্টের রিপোর্টাস এসোসিয়েশন অব ইলেকট্টনিক মিডিয়া সৌদিআরব পশ্চিমাঞ্চল এর উদ্যোগে প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছে। শুরুতেই পবিত্র কোরআন তিলওয়াত করেন গাজী শাহেদ।

রিপোর্টাস এসোসিয়েশন অব ইলেকট্টনিক মিডিয়া সৌদিআরব পশ্চিমাঞ্চল এর সভাপতি ও চ্যানেল আই সৌদিআরব প্রতিনিধি এম ওয়াই আলাউদ্দিন এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মাসুদ সেলিমের ( এনটিভির প্রতিনিধি জেদ্দা) সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক বাংলাভিশন সৌদিআরব পশ্চিমাঞ্চল প্রতিনিধি সোহেল রানা, আরটিভির জেদ্দা প্রতিনিধি হানিস সরকার উজ্জল, এটিএন বাংলার জেদ্দা প্রতিনিধি সাজেদুল ইসলাম, বিবিসি নিউজ২৪ এর জেদ্দা প্রতিনিধি রঞ্জুআহমেদ, এনটিভির ভারপ্রাপ্ত প্রতিনিধি আনোয়ার হোসেন রাজু ও এশিয়ান টিভির জেদ্দা প্রতিনিধি কাউছার আহমেদ।

বক্তারা বলেন, মায়ানমারের গণহত্যা, রোহিঙ্গা মুসলমানদের নিধনের বর্বর চিত্র, সারা বিশ্ববাসীকে মর্মাহত করছে। আমাদের সভ্য জগতে যখন আমরা মঙ্গল গ্রহে বসবাসের চিন্তা করছি, আদিম যুগের বর্বরতাকে মুছে ফেলে মানুষ মানুষের জন্য শ্লোগান দিয়ে একে অপরের সাহায্যে এগিয়ে আসার মর্ম বাণী প্রকাশ করছি। সেখানে মায়ানমারের গণহত্যা, কাশ্মীরের মুসলমানের উপর বর্বর অত্যাচার, নীরহ-নিরপরাধ মানুষকে হত্যা করছে, সেই করুন, বর্বর হত্যাজজ্ঞের বিরুদ্ধে আমরা দৃঢ় কণ্ঠে প্রতিবাদ ব্যক্ত করছি।

বক্তারা আরো বলেন, প্রতিবাদ জানাচ্ছি এই বর্বর নির্যাতন ও গনহত্যার বিরুদ্ধেও বিশ্বব্যাপী দূর্বার আন্দোলন, মানব বন্ধন এবং শান্তিপূর্ণভাবে এই বর্বরতার অবসান চাই। মায়ানমারের মুসলিমদের গণহত্যার বিরুদ্ধে ওআইসি এবং জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করছি, পাশাপাশি তাদের পাশে দাঁড়িয়ে সাহায্য ও সহযোগিতা করার আহবান জানান।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন