ওবামা কন্যাদের প্রতি বুশ কন্যাদের খোলা চিঠি

  14-01-2017 12:30PM

পিএনএস ডেস্ক:বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার দুই কন্যাকে খোলা চিঠি পাঠালেন আরেক সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ বুশের দুই মেয়ে। ডোনাল্ড ট্রাম্পের জয়ের পরে সপরিবারে হোয়াইট হাউস ছাড়ছেন বারাক ওবামা। যার ফলে অনেকটাই পাল্টে যাবে ওবামা পরিবারের জীবনের চালচলন। ঠিক যেভাবে বদলে গিয়েছিল জর্জ বুশের পরিবারের জীবনযাত্রা।

বুশের দুই কন্যা বারাবারা এবং জেনা কীভাবে এই নতুন জীবনের সঙ্গে নিজেদের মানিয়ে নেবেন ওবামার দুই মেয়ে সাশা এবং মালিয়াকে তাদের চিঠিতে‌ সেই পরামর্শই দিলেন। নিজেদের চিঠিতে বুশ কন্যারা লিখেছেন, "তোমরা এতদিন দেশের সবচেয়ে গুরুত্বপূ্র্ণ পরিবারের সদস্যা হিসাবে বেড়ে উঠেছো। এবার তোমাদের সামনে নতুন চ্যালেঞ্জ। তোমাদের কেউ বলে দেবে না, পরিবারের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখতে কী কী করা উচিত বা কী করা উচিত নয়। কিন্তু তোমাদের নিজেদেরই সেটা খেয়াল রাখতে হবে। মনে রেখো, কোনও খারাপ কাজ করলে সব সময়েই সাবেক প্রেসিডেন্টের মেয়ের তকমাটা তোমাদের গায়ে লেগে যাবে। তাতে গোটা দেশের নামই খারাপ হবে। তোমরা নিশ্চয়ই তোমাদের বাবার পরিচয় নিয়ে গর্বিত। তবে বাবার ছায়ার বাইরে বেরিয়ে এসেও দেশের জন্য ভাল কাজ করতে হবে, যাতে তোমাদের বাবাও তোমাদের নিয়ে গর্বিত হতে পারেন। "

টাইম ম্যাগাজিনে প্রকাশিত এই চিঠিতে বুশ কন্যারা আরও লিখেছেন, ‘‌তোমরা এবার কলেজে পড়তে যাচ্ছো। সেখানে জীবনটা উপভোগ করো। খোলা মনে পৃথিবী দেখো। মনে রেখো তোমাদের মতো তরুণ–তরুণীদের ওপরেই নতুন পৃথিবীর গড়ার দায়িত্ব রয়েছে। হোয়াইট হাউসে কড়া নিরাপত্তার মধ্যে তোমাদের দিনযাপন করতে হয়েছে। হয়তো অনেক সমালোচনা ও বিদ্রুপও শুনতে হয়েছে। সে সবে কান দিও না। কারণ তোমাদের সম্পর্কে কটূ মন্তব্য যারা করেছেন, তারা কেউই তোমাদের মতো নিরাপত্তার কড়াকড়ির মধ্যে জীবনযাপন করেননি। ’‌

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন