ক্যাপিটল হিলে যাচ্ছেন ট্রাম্প-পেন্স, যাচ্ছেন ওবামা-বাইডেনও

  20-01-2017 09:56PM

পিএনএস ডেস্ক: হোয়াইট হাউসে প্রাতঃরাশ গ্রহণের পর ক্যাপিটল হিলে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা ও ফার্স্ট লেডি মিশেল ওবামা এবং নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া। যাচ্ছেন বিদায়ী ও নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন ও মাইক পেন্সও।

শুক্রবার (২০ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ১০টা ৫০ মিনিটে তারা হোয়াইট হাউস ছেড়ে ক্যাপিটল হিলের উদ্দেশে মোটর শোভাযাত্রা সহযোগে রওয়ানা হন। এখানে রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক অতিথিদের উপস্থিতিতে শপথ নেবেন নবনির্বাচিত প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট।

এর আগে সকাল ৯টা ৪০ মিনিটের দিকে ট্রাম্প ও তার স্ত্রী হোয়াইট হাউস ঢোকেন। সেসময় তাদের সাদরে গ্রহণ করেন ওবামা-মিশেল। সস্ত্রীক হোয়াইট হাউসে যান ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সও। তাকে স্বাগত জানান বিদায়ী ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন ও তার স্ত্রী।

তারও আগে নবনির্বাচিত প্রেসিডেন্ট তার পরিবারের সদস্যদের নিয়ে প্রার্থনার জন্য চার্চে যান। ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সও তার পরিবারের সদস্যদের নিয়ে এতে যোগ দেন।
এদিকে, নবনির্বাচিত প্রেসিডেন্টের শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে ক্যাপিটল হিলে গিয়েছেন সাবেক প্রেসিডেন্ট জর্জ বুশ, তার স্ত্রী লরা বুশ, বিল ক্লিনটন ও তার স্ত্রী হিলারি ক্লিনটনসহ অতিথিরা। পুরো ক্যাপিটল হিল রিপাবলিকান নেতাকর্মীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে।

এই শপথ অনুষ্ঠানের পরপরই কুচকাওয়াজের মধ্য দিয়ে হোয়াইট হাউসে প্রবেশ করবেন ট্রাম্প। রাজত্ব করবেন আগামী ৪ বছর।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন