ট্রাম্পের খাবারের মেন্যুতে গরুর গোশত!

  22-01-2017 08:42AM


পিএনএস ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসে যাত্রা শুরু করেছে দেশটির ৪৫তম প্রেসিডেন্ট পরিবার। তবে প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের প্রথম দুপুরের খাবারটা এক ধরনের দাওয়াতই বলা যায়। রীতি অনুযায়ী মার্কিন কংগ্রেসের সদস্যরা নতুন প্রেসিডেন্টের জন্য অভিষেক ভোজের আয়োজন করেন।

স্থানীয় সময় গত শুক্রবার দুপুরেই (বাংলাদেশ সময় গভীর রাত) ওই অনুষ্ঠান আয়োজন করা হয়। ক্যাপিটল হিলে আয়োজিত ট্রাম্পের ওই অনুষ্ঠানে প্রায় ২০০ অতিথি যোগ দেন। আপ্যায়ন শুরু হয় মেইন লবস্টার (এক ধরনের গলদা চিংড়ি) এবং গালফ শ্রিম্প (চিংড়ি) দিয়ে। সঙ্গে স্যাফরন সস। আরো ছিল পি নাট ক্রাম্বল। এরপর গরুর গোশত। সঙ্গে জুনিপার জাস নামে একটি খাবার। ডেজার্টে ছিল চকোলেট আর চেরি ভ্যানিলা আইসক্রিম। ট্রাম্প এখন আর অ্যালকোহল নেন না বলে জানা গেছে। তবে অতিথিদের জন্য ছিল ক্যালিফোর্নিয়ার ওয়াইন আর শ্যাম্পেইন।

২০০৯ সালে বারাক ওবামার অভিষেক ভোজেও ছিল গলদা চিংড়ি, চিংড়ি ও বিভিন্ন সামুদ্রিক মাছ। তবে হাঁসের মাংস ও শীতের সবজি ছিল প্রধান খাবার। ডেজার্ট হিসেবে ছিল অ্যাপল স্পঞ্জকেক।

২০০৫ সালে জর্জ ডব্লিউ বুশের অভিষেক ভোজে ছিল কাঁকড়ার রেসিপি। সঙ্গে বিভিন্ন ধরনের চিংড়িও ছিল। আরো ছিল কোয়েল পাখির মাংস। ডেজার্টে ছিল লেমন পুডিং। ব্লুমবার্গ, ইউএসএ টুডে

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন