ভারতীয় বিমানকে রক্ষা করল জার্মান যুদ্ধবিমান

  20-02-2017 01:08PM


পিএনএস ডেস্ক: ৩০০ যাত্রী নিয়ে মুম্বই থেকে লন্ডন যাওয়া পথে মাঝ আকাশে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় ভারতীয় জেট এয়ারওয়েজের বোয়িং–৭৭৭ বিমানের। সেই সময়েই এগিয়ে আসে জার্মান এয়ার ফোর্সের দুটি যুদ্ধবিমান।

বৃহস্পতিবার এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে মুম্বই–লন্ডনগামী ভারতীয় বেসরকারী জেট এয়ারওয়েজের বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। জেটের যাত্রীবাহী বিমানটি জার্মানির আকাশ সীমানায় শেষ বার নজরে পড়েছিল এয়ার ট্রাফিক কন্ট্রোলের। জার্মানির সেনার কাছে খবর গেলে, বিমানের সন্ধানে মাঠে নামানো হয় দুটি যুদ্ধ বিমানকে। শেষ পর্যন্ত এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে ভারতীয় বিমানের যোগাযোগ স্থাপন করিয়ে দেয় জার্মান বিমান দুটি।

তারপর, ভারতীয় যাত্রীবাহী বিমানকে বাঁচিয়ে লন্ডনের যাওয়ার পথে রওনা করিয়ে দেয়া হয়। জেট এয়ারওয়েসের ৯ ডাবলু–১১৮ বিমানটি সঠিকভাবে লন্ডন পৌছায়। এই ঘটনা নিয়ে জেট এয়ারওয়েজ কর্তৃপক্ষ জানান, কি করে এয়ার ট্রাফিকের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হল, তা তদন্ত করবে ইন্ডিয়ান এয়ার সেফটি রেগুলেটর ডাইরেক্টোরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। প্রাথমিক ভাবে এয়ার ট্রাফিক কন্ট্রোল স্লোভাকিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, জেট এয়ারওয়েজের চালকের যোগাযোগের জন্য ভুল তরঙ্গ ব্যবহার করেই এই বিপত্তি ঘটেছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন