সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশ করলেই গুলি: পাকিস্তান

  21-02-2017 06:50AM

পিএনএস ডেস্ক: অবৈধভাবে যে কোন পদ্ধতিতে প্রবেশ করতে দেখলেই সরাসরি গুলি করার নির্দেশ দিয়েছে পাকিস্তান সরকার। বিশেষ করে সাম্প্রতিক সময়ে পাকিস্তানে ভয়াবহ হামলার পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেয় পাকিস্তান সরকার বিশেষ করে পাকিস্তান আফগান সীমান্তে।

উল্লেখ্য যে সম্প্রতি পাকিস্তানের সিন্ধু প্রদেশের কালান্দর মাজারে একটি আত্মঘাতী হামলার ঘটনা ঘটে। যেখানে শিশুসহ প্রায় ৯০ জন মারা যায় এবং আহত হয়েছে প্রায় ২০০ জনের মতো। যার পর থেকে আফগানিস্তানের প্রতি পাকিস্তানের কঠোরতা অবলম্বন শুরু হয়।

পাকিস্তান প্রথমেই তাদের দেশে জঙ্গি অভিযান চালায় যেখানে প্রায় ১০০ জনের মতো জঙ্গি নিহত হয়। তারপর পাক- আফগান ছামান সীমান্তে যে ফ্রেন্ডশিপ গেট আছে সেটা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয় পাকিস্তান। পরবর্তী নির্দেশ দেওয়ার আগ পর্যন্ত বন্ধ থাকবে বলে জানায় পাকিস্তান। ছামান সীমান্তর ফ্রেন্ডশিপ গেট প্রধানত বাণিজ্যিক কাজে ব্যবহার করা হতো।

ছামান সীমান্তে সিলগালা করে দেওয়ার পর আফগানিস্তানকে ৭৬ জন জঙ্গির লিস্ট দিয়ে তাদের পাকিস্তানের হস্তান্তর করার অনুরোধ জানানো হয়। সর্বশেষ পাকিস্তানে নিরাপত্তার স্বার্থে এবং আফগানিস্তানে অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে সরাসরি গুলি করার অনুমতি দেয় পাকিস্তান সরকার।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন