বাহরাইনে সন্দেহভাজন নারীসহ আটক ২০

  23-02-2017 07:52AM

পিএনএস ডেস্ক: বাহরাইনে হামলার পরিকল্পনার সন্দেহে নারীসহ ২০ জনকে আটক করেছে বাহরাইন পুলিশ। আটককৃতদের একজন গত ২৯ জানুয়ারি বাহরাইন পুলিশ কর্মকর্তা হিসাম হাসান মুহাম্মদ আর-হামিদির হত্যার সঙ্গে জড়িত রয়েছে।

মঙ্গলবার আটককৃতদের মধ্যে হত্যাকারীকে সনাক্ত করেন বাহরাইন পুলিশ। গত ৯ ফেব্রুয়ারি ইরানে কোস্টগার্ডের উপর হামলা চালিয়ে সমুদ্র পথে পালিয়ে বাহরাইনে প্রবেশ করে তিনজন হামলাকারী। তাদের আটক করার উদ্দেশ্যে মঙ্গলবার অভিযান চালায় বাহরাইন পুলিশ। তাদের অভিযানেই আটক হন নারীসহ ২০ জন সন্ত্রাসী।

পুলিশ জানায়, আটককৃতদের মধ্যে ২ জন বোমা তৈরির জন্য গোপন আবাসিক গড়ে তুলেছিল। বাকি ৮ জন ইরান ও ইরাকে হামলা করার জন্য অস্ত্র পাচারে নিয়োজিত ছিলেন। যাচাই ও তদন্তের পর বাহরাইনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র আল আরাবিয়া ইংলিশকে জানায়, গত ৯ ফেব্রুয়ারি এই আটককৃতরা ইরানের সমুদ্র হয়ে পালিয়ে এই দেশে আসেন। আটককৃতরা হলেন হামলার মূল পরিকল্পনাকারীদের দলের সদস্য। তারা হামলার প্রস্তুতি নিচ্ছিল কিন্তু তার আগেই নিরাপত্তা বাহিনীর অভিযানে আটক হন তারা।

৯ ফেব্রুয়ারি-১৯ ফেব্রুয়ারিতে পরিচালিত অভিযানকে স্বার্থক বলে মন্তব্য করেছেন তিনি। অভিযান চালিয়ে পুলিশ ২০ ফেব্রুয়ারি সন্দেহভাজনদের আটক করে। তাদের মধ্যে চারজন নারী ছিলেন। চারজন নারীকে আলাদাভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান তিনি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন