ফ্লোরিডা বিমানবন্দরে মোহাম্মদ আলীর ছেলেকে আটক

  25-02-2017 02:10PM

পিএনএস ডেস্ক: বিশ্বখ্যাত মার্কিন মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলীর ছেলে মোহাম্মদ আলী জুনিয়রকে ফ্লোরিডার ফোর্ট লাওডারডেল-হলিউড আন্তর্জাতিক বিমানবন্দরে দুই ঘণ্টা আটক রাখা হয়েছিল। মুসলিম বলেই তাকে আটক করা হয়েছিল বলে জানান তিনি। এ সময়ে তাকে ধর্ম সম্পর্কে দুই দফা জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

জ্যামাইকা থেকে মাকে নিয়ে ফেরার পথে চলতি মাসের ৭ তারিখে এ ঘটনা ঘটেছে। সাত মুসলমান দেশের বিরুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপের মাত্র চার দিন পরই এ ঘটনা ঘটে।

আটকের পর মোহাম্মদ আলীর প্রথম স্ত্রী খালিলা ইমিগ্রেশন কর্মকর্তাদেরকে সাবেক স্বামীর সাথে তোলা ছবি দেখান। এতে জিজ্ঞাসাবাদের হাত থেকে বেঁচে যান খালিলা। কিন্তু দুর্ভাগ্যক্রমে বাবার সাথে তোলা কোনো ছবি মোহাম্মদ আলী জুনিয়রের কাছে ছিল না।

৪৪ বছর বয়সী মোহাম্মদ আলী জুনিয়রের কোনো ক্রিমিনাল রেকর্ড নেই এবং তিনি মার্কিন পাসপোর্টধারী। তাকে হেনেস্তার ঘটনায় প্রচণ্ড ক্ষোভ প্রকাশ করেন সাবেক ফেডারেল আইনজীবী এবং মোহাম্মদ আলীর পারিবারিক বন্ধু ক্রিস মানচিনি। তিনি বলেন, ট্রাম্প যে দাবি করছেন, মুসলমানদের বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করা হয়নি তা কতোটা সত্য জানি না।

এ ঘটনাকে কেন্দ্র করে মার্কিন অর্থ এবং হোমল্যান্ড সিকিউরিটির বিরুদ্ধে আলী জুনিয়র মামলা করার কথা ভাবছেন বলেও জানান তিনি।

মোহাম্মদ আলী গত ৩ জুনে ইন্তেকাল করেন এবং তার বিপুল বিত্ত-বৈভবের কিছু অংশ পেয়েছেন মোহাম্মদ আলী জুনিয়র।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন