হোয়াইট হাউসের সোফায় হাঁটু মুড়ে বসা যে ছবি নিয়ে বিতর্ক

  01-03-2017 12:00PM

পিএনএস ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা কেলিয়ান কনওয়ে ফের বিতর্কে জড়ালেন। হোয়াইট হাউসের ওভাল অফিসে সোফার ওপর হাঁটু ভেঙ্গে বসা তার এক ছবি নিয়ে চলছে তীব্র বিতর্ক।

সংবাদসংস্থা এএফপি–র এক চিত্রগ্রাহকের তোলা ওই ছবিটা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। বিবিসি এক খবরে জানায়, ওভাল অফিসে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে দেখা করতে এসেছিলেন যুক্তরাষ্ট্রের কৃষ্ণাঙ্গ প্রধান কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোর নেতারা। প্রেসিডেন্ট ট্রাম্প যখন এই কৃষ্ণাঙ্গ নেতাদের সঙ্গে ছবি তোলার পোজ দিচ্ছেন, তখন সামনের সোফায় হাঁটু মুড়ে বসে আছেন তার উপদেষ্টা কেলিয়ান কনওয়ে। তাকে হাতের মোবাইল ফোন নিয়ে ব্যস্ত থাকতে দেখা যাচ্ছে। এই ছবিটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে অনেকে কেলিয়ান কনওয়ের তীব্র সমালোচনা করছেন এই বলে যে তিনি প্রেসিডেন্টের অফিস এবং কৃষ্ণাঙ্গ নেতাদের প্রতি অশ্রদ্ধা দেখিয়েছেন। টুইটারে একজন মন্তব্য করেছেন, জনগণের ওভাল অফিসে এ রকম আচরণ কেউ করতে পারে না।

আরেকজনের মন্তব্য, আপনার আগে বহু মহামানব এই সোফায় বসেছেন। তাদের কথা ভেবে পা নামিয়ে বসুন। কেলিয়ান কনওয়ের দেহের অঙ্গভঙ্গি নিয়ে প্রশ্ন তুলে অনেকে বলছেন, এই বৈঠকটিকে যে তিনি মোটেই গুরুত্বের সঙ্গে নিচ্ছেন না, এই ছবি সেটাই প্রমাণ করে। তবে কেলিয়ান কনওয়েকে সমর্থন করে অনেকে বলছেন, মিছেমিছি এই ঘটনা নিয়ে চায়ের কাপে ঝড় তোলা হচ্ছে।

কেউ কেউ প্রেসিডেন্ট ওবামার একটি পোষ্ট করে দেখিয়েছেন যে তিনিও একবার ওভাল অফিসে বসে থাকা ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের সামনে টেবিলে পা তুলে দিয়ে টেলিফোনে কথা বলছিলেন। প্রেসিডেন্ট ট্রাম্পের উপদেষ্টা কেলিয়ান কনওয়েকে নিয়ে বিতর্ক এটাই প্রথম নয়। মিস্টার ট্রাম্পের বিতর্কিত ইমিগ্রেশন নিষেধাজ্ঞার সমর্থনে কথা বলতে গিয়ে তিনি যুক্তরাষ্ট্রে এমন এক হত্যাযজ্ঞের কথা উল্লেখ করেছিলেন যা আসলে বাস্তবে ঘটেনি।

এছাড়া তিনি প্রেসিডেন্ট ট্রাম্পের কন্যা ইভানকার ফ্যাশন ব্রান্ডের পক্ষে প্রচার চালিয়েও বিতর্ক সৃষ্টি করেন। তিনি এক্ষেত্রে সরকারি দায়িত্বে থাকা অবস্থায় এ কাজ করে নৈতিকতা ভেঙ্গেছেন বলে অভিযোগ উঠে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন