এয়ারলাইন্সের কর্মীকে এমপির ২৫ বার জুতাপেটা

  24-03-2017 02:03AM

পিএনএস ডেস্ক: এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে বিজনেস ক্লাসে যাওয়ার কথা ছিল ভারতের এক এমপির। কিন্তু তার আসন ভুল করে ইকোনমি ক্লাসে দেয়া হয়েছিল। শুধু এই অপরাধেই এয়ারলাইন্সের এক কর্মীকে ২৫ বার জুতাপেটা করেছেন কট্টর হিন্দুত্ববাদী সংগঠন শিব সেনার এমপি রবীন্দ্র গায়কোয়াড়।তিনি মহারাষ্ট্রের ওসমানাবাদ থেকে লোকসভার সদস্য নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার সকালে পুনে থেকে নয়াদিল্লিগামী এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে এই ঘটনা ঘটে।

এয়ার ইন্ডিয়ার একটি সূত্র জানায়, বিমান নামার পরও শিব সেনার এমপি নামতে না চাওয়ায় তার দিকে এগিয়ে যান সংস্থার ডেপুটি ম্যানেজার পদে কর্মরত আর সুকুমার। তিনি শিবসেনা সাংসদকে বিমান থেকে নেমে আসার জন্য অনুরোধ করেন। উত্তরে রবীন্দ্র গায়কোয়াড় বলেন, ইকোনমি ক্লাস নিয়ে তিনি অভিযোগ জানিয়েছেন। সিনিয়র কেউ না এলে বিমান থেকে নামবেন না।

এয়ার ইন্ডিয়া কর্মী সুকুমার, শিবসেনা সাংসদকে জানান, তিনিই এই বিষয়টি দেখছেন। এরপরই গায়কোয়াড় সুকুমারকে মারধর শুরু করেন। ছিনিয়ে নেন চশমা। ছিঁড়ে দেন জামা। ৬০ বছর বয়সী এয়ার ইন্ডিয়া কর্মী সুকুমার মেঝেয় পড়ে গেলে তাকে ২৫ বার জুতাপেটা করেন গায়কোয়াড়।

এ প্রসঙ্গে সাংসদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি যা করেছেন বেশ করেছেন। তার সঙ্গে খারাপ ব্যবহার করেছিল ওই বিমানকর্মী, তাই তিনি তাকে জুতা দিয়ে মেরেছেন।

গায়কোয়াড়ের দাবি, তিনি বিজনেস ক্লাসের টিকিটের জন্যে টাকা দিয়েছিলেন, কিন্তু তারপরও তাকে ইকোনমি ক্লাসে বসতে বাধ্য করা হয়। এই ঘটনা তার সঙ্গে এনিয়ে প্রথমবার ঘটল না বলেও দাবি করেন ওই সাংসদ। এর আগে তিনি এ ধরনের ঘটনার জন্য একাধিকবার অভিযোগ জানিয়েও কোনো লাভ হয়নি। তাই এবার তার মাথা গরম হয়ে যায় এবং তিনি ওই এয়ারলাইন্সের কর্মীকে মারধোর করেন।

সাংসদ জানান, তার সঙ্গে ওই কর্মীর প্রথমে বাদানুবাদ হয়। তিনি জানতে চান, কেন তাকে বিজনেস ক্লাসে বসার জায়গা দেয়া হচ্ছে না? ওই কর্মীর দাবি ছিল, বিজনেস ক্লাসের সমস্ত জায়গা ভর্তি, তাই তাকে ইকোনমি ক্লাসেই বসতে হবে। এরপরই রেগে গিয়ে তাকে মারেন এমপি।

এদিকে বিমানসংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে, দিল্লিতে বিমান পৌঁছানোর পর, অভিযুক্ত সাংসদ এয়ার ইন্ডিয়ার ডিউটি ম্যানেজারকে প্রায় ২৫ বার জুতো পেটা করেন। এ বিষয়ে সংস্থার পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠনও করা হয়েছে।

বিমানসংস্থার পক্ষে আরও দাবি করা হয়েছে, বুধবারই গায়কোয়াড়ের প্রতিনিধিদের জানিয়ে দেয়া হয়েছিল, ওই বিমানে সবই ইকোনমি ক্লাস এবং এরপরই ওই বিমানে আসার সিদ্ধান্ত নেন ওই সাংসদ। এরপর আজ দিল্লি বিমানবন্দরে পৌঁছে ওই সাংসদ দাবি করেন, এয়ার ইন্ডিয়ার চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক তার কাছে ক্ষমা চাইতে হবে, না হলে তিনি সেখান থেকে যাবেন না। এরপরই সেখানে গিয়ে সাংসদের কাছে ক্ষমা চান ডিউটি ম্যানেজার এবং বিমান থেকে নেমে যাওয়ার অনুরোধ করেন। তখনই ম্যানেজারকে হেনস্থা করে জুতা খুলে মারতে শুরু করেন অভিযুক্ত সাংসদ।
সূত্র: জি নিউজ

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন