লন্ডন হামলায় ইসলামকে দায়ী করা ভুল: মে

  25-03-2017 08:50AM

পিএনএস ডেস্ক: লন্ডনের ওয়েস্টমিনস্টার ব্রিজ ও পার্লামেন্টে হওয়া সন্ত্রাসী হামলাকে ‘ইসলামিক সন্ত্রাসবাদ’ বলা ঠিক হবে না বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী তেরেসা মে।

বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে হাউজ অব কমন্সে বিবৃতি দেয়ার পর এক এমপির প্রশ্নের জবাবে এ কথা বলেন মে। এ খবর দিয়েছে বৃটিশ অনলাইন ইন্ডিপেন্ডেন্ট।

কনজারভেটিভ দলের এমপি এমপি মাইকেল টমলিনসন প্রধানমন্ত্রীকে প্রশ্ন করেছিলেন, ‘গতকাল যা ঘটেছে সেটাকে ইসলামিক সন্ত্রাসের কর্মকাণ্ড বলা হচ্ছে। প্রধানমন্ত্রী কি আমার সঙ্গে একমত যে যা ঘটেছে সেটা ইসলামিক নয়, ঠিক যেমন আইরি নিভের হত্যাকাণ্ড খ্রিষ্টান সন্ত্রাস ছিল না; আর মূলত দুটোই ধর্মের বিকৃতি?’

জবাবে একমত পোষন করে তেরেসা মে বলেন, ‘আমি বিশ্বাস করি ‘ইসলামিক সন্ত্রাসবাদ’ ব্যবহার করা সঠিক নয়। আমি সম্পূর্ণরূপে একমত। আর এ ঘটনাকে ‘ইসলামিক সন্ত্রাসবাদ’ হিসেবে ব্যাখ্যা করা ভুল।’

এমপি টমলিনসন তার প্রশ্নে ১৯৭৯ সালে হাউজ অব কমন্সে আইরিশ ন্যাশনাল লিবারেশন আর্মির গাড়ি বোমা হামলায় একজন কনজারভেটিভ এমপি নিহত হওয়ার প্রসঙ্গ টানেন।

উল্লেখ্য, বুধবারের হামলায় একজন পুলিশ কর্মকর্তাসহ চারজনের প্রাণহানি হয়। আহত হন কমপক্ষে ৪০ জন। তাদের অন্তত সাতজনের অবস্থা গুরুতর। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত হামলার পর পুলিশি অভিযানে ৮ ব্যক্তিকে আটক করা হয়েছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন