ইরানের বিরুদ্ধে সামরিক ব্যবস্থা নেয়ার আহবান

  31-03-2017 02:24AM

পিএনএস, ডেস্ক: ইরানের বিরুদ্ধে সামরিক ব্যবস্থা গ্রহণের জন্য আমেরিকার প্রতি আহ্বান জানিয়েছেন মার্কিন সেনাপ্রধান জেনারেল জোসেফ ভোটেল। তিনি বলেছেন, ইরানের বিরুদ্ধে সামরিক ব্যবস্থা গ্রহণের কথা আমেরিকার বিবেচনা করা উচিত। তেহরানকে তার ভাষায় মধ্যপ্রাচ্যের জন্য দীর্ঘমেয়াদি সবচেয়ে বড় হুমকি হিসেবেও উল্লেখ করেন তিনি।

সেন্টকম নামে পরিচিত মার্কিন কেন্দ্রীয় কমান্ডের প্রধান ভোটেল গতকাল মার্কিন হাউস আর্মড সার্ভিস কমিটিতে গতকাল এ কথা বলেন তিনি। ইরান তার ভাষায় ‘ধুসর অঞ্চলে’ তৎপর রয়েছে বলে দাবি করে তিনি বলেন, রাষ্ট্রগুলোর মধ্যে স্বাভাবিক প্রতিযোগিতা এবং খোলাখুলি সংঘাতের মাঝামাঝি অঞ্চলে এর অবস্থান।

তিনি আরো দাবি করেন, তার ভাষায়, ‘প্রাণঘাতী সহযোগিতা’ প্রদান, ভাড়াটে বাহিনী এবং সাইবার তৎপরতার মাধ্যমে মধ্যপ্রাচ্যকে অস্থিতিশীল করছে ইরান। তিনি বলেন, তার ভাষায়, সামরিক পন্থা বা অন্যকোনো ভাবে ইরানের তৎপরতা নস্যাৎ করার সুযোগ আমেরিকা খোঁজা উচিত।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইরান বিরোধী নীতির সঙ্গে দেশটির সেনাপ্রধানের বক্তব্যের মিল রয়েছে। এর আগে ইরান সন্ত্রাসবাদকে সমর্থন করছে অভিযোগ করে ট্রাম্প বলেছেন, ইরানের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষার বিরুদ্ধে বিবেচনার জন্য কোনো কিছুই আর টেবিলের বাইরে নেই।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন