‘চিকিৎসকরা ইমানকে নিয়ে মিথ্যা বলছে’

  25-04-2017 04:25PM

পিএনএস ডেস্ক : ইমানের চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুললেন তার বোন সাইমা। তার অভিযোগ, চিকিৎসকরা ইমানের ওজন কমা নিয়ে যা দাবি করেছেন, সেটা সম্পূর্ণ মিথ্যা। একটি সংবাদ সংস্থাকে এ কথা জানান তিনি। তবে সাইমার এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

সাইমার অভিযোগ, ইমান ঠিক মতো হাত-পা নাড়াতে পারছেন না। এমনকী ঠিক মতো কথাও বলতে পারছেন না। গত ১৩ মার্চ চিকিৎসকরা ইমানকে বাড়ি নিয়ে যাওয়ার পরামর্শ দেন।


সাইমা বলেন, “চিকিৎসকরা আমাকে জানান ফিজিওথেরাপি এবং রিহ্যাবিলিটেশনের জন্য ইমানকে হাসপাতালে রাখার কোনো প্রয়োজন নেই।” ইমান এখনও পুরোপুরি সুস্থ নয়। এই অবস্থায় তাকে বাড়িতে নিয়ে গেলে ফের যদি কোনও সমস্যা হয় তা হলে অথৈ জলে পড়তে হবে বলে জানান তিনি। প্রশ্ন তোলেন, কী ভাবে এই অবস্থায় চিকিৎসকরা বাড়িতে নিয়ে যাওয়ার পরামর্শ দিচ্ছেন?

তবে সাইমার বিরুদ্ধে পাল্টা অভিযোগ এনেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

ইমানের চিকিৎসার দায়িত্বে থাকা মুফজ্জল লাকড়াওয়ালা বলেন, “ওবেসিটিক কারণে মৃত্যু হবে না ইমানের। সেই দিকটা ভালোভাবে চিকিৎসা করা হয়েছে।

সবরকম চিকিৎসা করার পরেও হাসপাতালের বদনাম করতে চাইছেন সাইমা। কেননা, মিশরে নিয়ে গিয়ে চিকিৎসা করানোর মতো সামর্থ্য নেই তাদের। তাই এই পথটাই বেছে নিয়েছেন তিনি।”

সাইমার এ ধরনের আচরণে হাসপাতালের সমস্ত কর্মী হতাশ বলেও জানান লাকড়াওয়ালা।

সাইমার আরো অভিযোগ, ইমানের পুরোপুরি চিকিৎসার প্রতিশ্রুতি দিয়েছিলেন হাসপাতাল কর্তৃপক্ষ।

কিন্তু হঠাৎ করে এখন তাকে ছেড়ে দেয়ার কথা বলছেন। তার দাবি, যে দিন থেকে ইমান হাসপাতালে এসেছে তার ওজনই মাপা হয়নি। ইমান খুবই দুর্বল। এখনও টিউব দিয়ে খাওয়ানো হচ্ছে। ঠিক মতো কথা বলতে পারছে না। চিকিৎসার মঝপথে ছেড়ে দেয়ার সিদ্ধান্ত কি যুক্তিসঙ্গত, প্রশ্ন তোলেন সাইমা।

গত মার্চেই অস্ত্রোপচার করে ইমানের পাকস্থলির আকার কমান চিকিৎসকরা । ইমানের যে জিনগত সমস্যা রয়েছে অস্ত্রোপচারে তা ঠিক হবে না বলেও জানান তারা।

চিকিৎসক লাকড়াওয়ালা বলেন, “ইমানের ওবেসিটির যে সমস্যা ছিল, আমাদের সাধ্যমতো তা ঠিক করার চেষ্টা করেছি। এখন ওঁর দরকার নিউরো চিকিৎসার। যেটা আমার অভিজ্ঞতার বাইরে।” কেন ইমানের প্যারালিসিস অ্যাটাক হল সে ব্যাপারে দেখাশোনা করবেন নিউরোলজিস্ট অরুণ শাহ। হাসাপাতাল কর্তৃপক্ষ জানান, ইমানের মেডিক্যাল রিপোর্ট বলছে তিনি সুস্থ হয়ে উঠছেন। তার পরেও সাইমা কী ভাবে অভিযোগ তুলছেন, পাল্টা প্রশ্ন চিকিৎসকদের।

গত ১০ ফেব্রুয়ারি মিশর থেকে বিশেষ বিমানে করে মুম্বইয়ে চিকিৎসার জন্য নিয় আসা হয় বিশ্বের সবচেয়ে মোটা মহিলা ইমান আহমেদকে। তার ওজন ছিল ৫০০ কেজি। অস্ত্রোপচার করে চিকিৎসকরা তাঁর ওজন কমান।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন