বিজেপি ক্ষমতায় এলে ‘সিল’ করে দেবে বাংলাদেশ সীমান্ত

  26-04-2017 04:10PM

পিএনএস ডেস্ক : পশ্চিম বাংলায় ক্ষমতায় এলে সীমান্ত সিল করে দেবে বিজেপি। কলকাতায় বসে সাংবাদিক বৈঠকে বললেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তিনি বলেন, ‘অসমে ক্ষমতায় এসে গরু পাচার আর অনুপ্রবেশ বন্ধ করেছি। বাংলায় ক্ষমতায় এলেও তাই করব।’

তবে বাংলায় গোরক্ষকদের নিয়ে কি ব্যবস্থা করা হবে, সেই প্রশ্ন কৌশলে এড়িয়ে গিয়েছেন তিনি। বলেন, যে ক্ষমতায় আসবে সেই ঠিক করবে কি করা উচিৎ। বাংলা জয়ের স্বপ্ন নিয়েই এদিন তৃণমূল সরকারের বিরুদ্ধে তোপ দাগেন অমিত শাহ। গত কয়েক বছরে বাংলার শাসন ব্যবস্থায় অবনতি হয়েছে বলে আক্রমণ করেন তিনি। অনুপ্রবেশ নিয়েও মমতাকে আক্রমণ করতে ছাড়েননি। তিনি বলেন, তৃণমূল ক্ষমতায় এসে অনুপ্রবেশ বন্ধ করতে পারেনি। লোকসভা নির্বাচনের আগে এই অনুপ্রবেশকেই হাতিয়ার করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর পথ উরেই অমিত শাহও সেই অস্ত্রই বেছে নিলেন। এবার সরাসরি সীমান্ত সিল করার প্রতিশ্রুতি দিলেন তিনি।

বাংলাদেশের সীমান্ত সিল করার প্রস্তাব আগেও দিয়েছে মোদী সরকার। যেহেতু ভারত ও বাংলাদেশ সীমান্তের মধ্যে অনেক ফাঁক রয়েছে। তাই অনুপ্রবেশ কিংবা গরু পাচারের মত ঘটনা বিরল নয়। আর সেসব ঠেকাতেই বাংলাদেশ সীমান্তে প্রাচীর তুলে দেওয়ার কথা ভাবছে কেন্দ্র। উল্লেখ্য, বুধবারই উত্তরবঙ্গে চা বাগানের তলা দিয়ে এক বিশাল সুড়ঙ্গের খোঁজ পেয়েছে বিএসএফ। ৮০ ফুট লম্বা ওই সুড়ঙ্গ দিয়ে অনুপ্রবেশ কোনও অস্বাভাবিক ঘটনা নয়। আর তারপরেই অমিত শাহের এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন