যুক্তরাষ্ট্রে ইসলাম-বিদ্বেষ বেড়েছে ১,০০০ গুণ

  27-04-2017 02:20AM

পিএনএস ডেস্ক: ডোনাল্ড ট্রাম্পের মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা গ্রহণের পর গত তিন মাসে, জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত যুক্তরাষ্ট্রের বিভিন্ন সীমান্তে ইসলাম-বিদ্বেষের পরিমাণ প্রায় এক হাজার গুণ বেড়েছে বলে দাবি করেছে একটি মুসলিম একটিভিস্ট দল।

কাউন্সিল অন আমেরিকা-ইসলামিক রিলেশন (সিএআইআর) কিছু তথ্য যোগাড় করেছে যুক্তরাষ্ট্রের বিভিন্ন সীমান্ত থেকেই। সেই তথ্যের ভিত্তিতেই তারা বলছেন, যুক্তরাষ্ট্রে মুসলিম বিদ্বেষ নতুন কিছু না। কিন্তু, গত তিনমাসে তা বহুগুণ বেড়েছে।

শুধু মৌখিক বিদ্বেষ নয়, চলছে অনেকের ওপর শারীরিক নিযাতনও। মুসলিমদের সন্ত্রাস আখ্যা দিয়ে তাদের ওপরই সন্ত্রাস চালানো হচ্ছে। গত তিনমাসে এরকম ১৯৩টি মামলা নথিভুক্ত করা হয়েছে।

সবচেয়ে ভয়ের কথা- এই হামলা অনেকটা আইনি বৈধতাও পেয়ে যাচ্ছে। ট্রাম্পের মুসলিম নিষিদ্ধ আইন জারি হওয়ার পর থেকেই এমন উগ্র মুসলিম বিদ্বেষের সূচনা বলে দাবি করছে প্রতিষ্ঠানটি।

সিএআইআর-এর পরিচালক কোরি সাইলর জানিয়েছেন, আমি নিশ্চিত ট্রাম্পের ছয় দেশের মুসলিমদের যুক্তরাষ্ট্রে প্রবেশ নিষিদ্ধ আইনের সঙ্গে এইসব ঘটনার সম্পর্ক আছে। ট্রাম্প যে ঘৃণা ছড়িয়েছেন এখন সেই ঘৃণা সারা দেশ জুড়ে ছড়িয়ে পড়ছে।
সূত্র: দ্য ইন্ডিপেন্ডেট

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন