‘অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনবে সিরিয়া’

  29-04-2017 07:25AM



পিএনএস ডেস্ক: সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বলেছেন, রাশিয়ার কাছ থেকে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কেনার জন্য আলোচনার করছে দামেস্ক। ইহুদিবাদী ইসরাইল এবং আমেরিকার আগ্রাসনের বিরুদ্ধে প্রতিরক্ষার জন্য এ ব্যবস্থা কেনা হবে।

ভেনিজুয়েলার চ্যানেল 'তেলেসুর'কে দেয়া সাক্ষাৎকারে এ সব কথা বলেন তিনি। এ সাক্ষাৎকারের একটি লিখিত অনুলিপি সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থার ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে।

আসাদ বলেন, এটা খুবই স্বাভাবিক যে সিরিয়ার এ ধরণের ব্যবস্থা থাকতে হবে। ১৯৪৮ সালে সৃষ্টির পর থেকে প্রতিবেশী আরব দেশগুলোতে আগ্রাসন চালিয়ে যাচ্ছে ইহুদিবাদী ইসরাইল। সিরিয়ার রাজধানী দামেস্কের কাছাকাছি আন্তর্জাতিক বিমানবন্দরে ইহুদিবাদী ইসরাইল হামলা করার পর এ কথা বলেন তিনি। তিনি আরো বলেন, ইসরাইলের বিমান বা মার্কিন ক্ষেপণাস্ত্র হুমকি মোকাবেলায় সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা জোরদারের জন্য রাশিয়ার সঙ্গে আলোচনা করাই স্বাভাবিক।

সিরিয়ার আশ-শাইরাত বিমান ঘাঁটিতে মার্কিন হামলার পর এ ধরণের ব্যবস্থা কেনার সত্যিই সম্ভাবনা দেখা দিয়েছে বলে জানান তিনি। এদিকে, আশ-শাইরাতে হামলার একদিন পরই রাশিয়া বলেছিল, সিরিয়ার বিমনা প্রতিরক্ষা ব্যবস্থা জোরদার করা হবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন