২৪ ঘন্টার ব্যবধানে পাকিস্তানে ফের ৪ জঙ্গির ফাঁসি

  

পিএনএস ডেস্ক : পাকিস্তান সরকার ফের আরও চার জঙ্গিকে ফাঁসি দিল। দেশটির সেনাবাহিনীর ইন্টার সার্ভিস পাবলিক রিলেশন'র (ISPR)-এই চার জঙ্গিকে মৃত্যুদন্ডের আদেশ দেয়। এই চার জঙ্গির নাম মহম্মদ ইব্রাহিম, রিজওয়ান উল্লাহ, সর্দার আলি এবং শের মহম্মদ খান।

এর আগে বুধবার ভয়াবহ পেশোয়ার আর্মি স্কুলে নাশকতার মামলায় চার তালিবান জঙ্গিকে ফাঁসি দিয়েছিল পাক সরকার। সেই ঘটনার পর চব্বিশ ঘন্টা পার হতেই আরও চার জঙ্গিকে ফাঁসি দিল পাকসেনা আদালত। খাইবার-পাখতুনখোয়া প্রদেশের একটি জেলে এই চার তালিবান জঙ্গিকে আটক করে রাখা হয়েছিল।

আইএসপিআর সূত্রে জানা গেছে, এই আট জঙ্গিই তেহরাকই তালিবানের সক্রিয় সদস্য ছিল। পাকিস্তান সেনার পক্ষ থেকে জানানো হয়েছে, পাকিস্তান নাগরিকদের হত্যা, শিক্ষা প্রতিষ্ঠান ধ্বংস এবং পাকিস্তানের সশস্ত্র বাহিনী এবং আইন প্রণয়নকারী সংস্থার উপর আক্রমণের মতো গুরুতর ঘটনার সঙ্গে যুক্ত ছিল ওই চার তালিবান জঙ্গি।

২০১৪ সালে পেশোয়ারের ওই স্কুলে হামলা চালিয়ে ১৩২জন পড়ুয়াকে খুন করেছিল জঙ্গিরা৷ এই নাশকতায় সবমিলে মোট নিহতের সংখ্যা ১৪৮৷ ঘটনার তদন্তে নেমে পাক সরকার এই আট জঙ্গিকে ফাঁসির সাজা কার্যকর করল। সূত্র: কলকাতা টুয়েন্টিফোর।

পিএনএস/জে এ /মোহন

 

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech