রাষ্ট্র পরিচালনার মন দিতে চান ট্রাম্প

  

পিএনএস ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের পর থেকেই নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগে বারবার সামনে এসেছে রাশিয়ার নাম। এ নিয়ে আন্তর্জাতিক মহলে আলোচনা-সামালোচনার শেষ নেই। তবে এবার নিজের অবস্থান জানিয়ে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রে সফররত কলম্বিয়ার প্রেসিডেন্ট হুয়ান ম্যানুয়েল স্যান্তোসের সঙ্গে ওয়াশিংটনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, তার নির্বাচনী প্রচারণার সঙ্গে রাশিয়া সম্পৃক্ত ছিল কিনা, এ বিতর্কে ব্যস্ত থাকার চেয়ে তিনি রাষ্ট্র পরিচালনার কাজে মন দিতে চান।

এদিকে, এই তদন্তের বিচার বিভাগে এফবিআই এর সাবেক পরিচালক রবার্ট মুলারকে নিয়োগ দেয়াকে সম্মান জানিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। পাশাপাশি রাশিয়ার সাথে তার প্রশাসনের সম্পর্ক নিয়ে গুঞ্জনও নাকচ করে দেন তিনি। এছাড়া এ নিয়ে চলা তদন্তকে প্রভাবিত করার জন্য তিনি সংস্থাটির পরিচালক জেমস কোমিকে বরখাস্ত করেছেন বলে যে অভিযোগ, তাও খারিজ করে করে দেন মি. ট্রাম্প। উল্টো মি. কোমি খুবই অজনপ্রিয় ছিলেন বলে দাবি করেন প্রেসিডেন্ট।

অন্যদিকে, এর আগে গত সপ্তাহে হোয়াইট হাউসে রুশ পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে মি. ট্রাম্পের বৈঠকে কোন গোপন নিরাপত্তা তথ্য ফাঁস হয়েছিল কিনা, তার প্রমাণ দিতে সে কথোপকথনের লিখিত কপি মার্কিন কংগ্রেসের হাতে তুলে দেবার রুশ প্রস্তাবকে রাশিয়ার অনধিকার চর্চা বলে অভিহিত করেছেন যুক্তরাষ্ট্রের হাউজ অব রিপ্রেজেন্টেটিভের শীর্ষ ডেমোক্রেট ন্যান্সি পেলোসি।

তিনি বলেছেন, এখন মি. ট্রাম্প এ নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত হতে দিলে এ সংক্রান্ত সকল ধোঁয়াশা দূর হয়ে যাবে।

সূত্র: বিবিসি


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech